ঢাকা (রাত ১:৫২) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে মাছ মাংসের বাজার দর সাধ্যের মধ্যে

ঠাকুরগাঁওয়ে মাছ মাংসের বাজার দর সাধ্যের মধ্যে



মোঃ ইসলাম, ঠাকুরগাঁ জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে মাছ মাংসের বাজার দর সাধ্যের মধ্যে, যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে পরিলক্ষিত করা গেছে। সোমবার  ঠাকুরগাঁও কালিবাড়ি বাজার, ১০ নং জামালপুর ইউনিয়নের শিবগঞ্জ বাজার, লোহাগাড়া বাজার, পীরগঞ্জ বাজার, ঘুরে দেখা গেছে বাজারের মাছ মাংসের বাজার দর। রুই মাছ ২৬০ টাকা থেকে ৩০০ টাকা কেজি, কাতল মাছ ২৫০ থেকে ৩২০ টাকা কেজি, পাঙ্গাস মাছ ১৮০ টাকা থেকে ২০০ টাকা কেজি, হাইব্রিড তেলাপিয়া মাছ ১৫০ থেকে ১৮০ টাকা কেজি।
তবে পহেলা বৈশাখের কারণে ইলিশ মাছের দাম বেড়েছে ১ কেজি ওজনের মাছ ১৩০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত বিক্রয় হয়েছে যা সাধারন মানুষ এবং মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত মানুষের ক্রয় সিমার বাইরে। এছাড়াও দেশি ছোট ছোট গুড়া মাছের দাম কিছুটা বেশি।
গরুর মাংস ৪৬০ টাকা থেকে ৫০০ টাকা কেজি, খাসির মাংস ৬০০ টাকা থেকে ৭০০ টাকা কেজি, দেশি মুরগি ৩৫০ টাকা থেকে ৩৬০ টাকা কেজি, পাকিস্তানি মুরগি ২৬০ টাকা কেজি, বয়লার মুরগি ২০০ টাকা কেজি।
শিবগঞ্জ বাজারের  মাছ ব্যবসায়ী টিয়া, অমিত্র ,রঞ্জিত, বলাই, প্রফুল্ল, জানান নদী এবং পুকুরের  মাছের আমদানি মোটামুটি ভালো এবং ক্রয় ক্ষমতার মধ্যে  তুলনামূলক ভাবে মাছ মধ্যবিত্ত নিম্নবিত্ত সবাই মাছ ক্রয় করতে পারেন।
কিন্তু কিনতে আসা ক্রেতারা জানান আমরা মাছে ভাতে বাঙ্গালী মাছের দাম একটু বেশি।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT