ঢাকা (রাত ১১:০৪) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ তেলকুপি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নিহত বাংলাদেশি
নিহত বাংলাদেশি



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে ওই সীমান্তের দায়িত্বে নিয়োজিত ৫৯ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে কোন তথ্য নিশ্চিত করা হয়নি।

নিহত বাংলাদেশি হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের মো. আয়নাল হকের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫)।

এ বিষয়ে জাহাঙ্গীরের ভাতিজা মাসুদ ও শাহবাজপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সদস্য মোফাজ্জল হোসেন জাহাঙ্গীরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, শনিবার সকাল দশটার দিকে তেলকুপি সীমান্ত ফাঁড়ি সংলগ্ন এলাকায় কৃষক জাহাঙ্গীর ঘাস কাটছিলেন। মাদকাসক্তের কারণে ওই সময় মানসিক ভারসাম্যহীন ছিলেন তিনি। এ সময় ঘাস কাটতে কাটতে জাহাঙ্গীর ভারতের তারকাঁটার নিকটবর্তী হলে বিএসএফের সাথে তিনি কোন এক বিষয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এতে ভারতের চুরি অনন্তপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে ধরে নিয়ে গিয়ে মারধরের পর গুলি করে হত্যা করে। পরে তার মরদেহ বাংলাদেশের সীমান্ত এলাকায় ফেলে রেখে যায় বিএসএফ সদস্যরা।
ব্যাপক তথ্যানুসন্ধানে জানা যায়, ২০১০ সালের ২০ ফেব্রুয়ারী শনিবার শিবগঞ্জ উপজেলার তেলকুপি মাঠ থেকে ১৭২ বোতল ফেনসিডিলসহ বিজিবির হাতে আটক হন জাহাঙ্গীর। ওই ঘটনায় শিবগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের হয়। যার মামলা নং- ৩৮ এবং তারিখ ২০.০২.২০১০।
এছাড়াও ২০১৫ সালের নভেম্বর মাসে রাজশাহী-নাটোর মহাসড়কের বেলঘোরিয়া এলাকা থেকে অস্ত্র-গুলিসহ আটক হয় জাহাঙ্গীর। ওই ঘটনায় নাটোর সদর থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়। যার মামলা নং- ৪৭ এবং তারিখ ২৬.১১.২০১৫।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মাহমুদুল হাসান বলেন, বিএসএফের গুলিতে একজন বাংলাদেশী নিহতের বিষয়টি শুনেছি। তবে বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT