ঢাকা (সন্ধ্যা ৭:১৮) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধু মঞ্চে এক আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন।

আয়োজিত সমাবেশে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে; প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সংরক্ষিত নারী আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি ও বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো. জিয়াউর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, সামাজিক সম্প্রীতির দেশ বাংলাদেশে আমরা সকল ধর্মের মানুষ মিলেমিশে সহমর্মিতার মাধ্যমে বাস করি। আর তাই অসাম্প্রদায়িক বাংলাদেশে সামাজিক সম্প্রীতি জোরদার করতে সরকার দেশব্যাপী যে সামাজিক সম্প্রীতি কমিটি গঠন করেছেন সেই কমিটির সম্মানিত সদস্যগণ শুধু ধর্মীয় নয়, সকল ক্ষেত্রে সামাজিক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বিশেষ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করা হয় সমাবেশে। এছাড়াও ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার আহ্বান জানান বক্তারা।

সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সামাদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান প্রধান, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষকবৃন্দ, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, অন্যান্য ধর্মের প্রতিনিধিগণ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT