ঢাকা (সকাল ৬:৫৩) রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে আহত করার অভিযোগ

No Image

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদকঃ এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জ Clock প্রকাশের সময়ঃ শনিবার সকাল ১০:৩৪, ২৯ এপ্রিল, ২০২৩

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একজন বীর মুক্তিযোদ্ধাকে রক্তাক্ত করে জখম করার অভিযোগ উঠেছে প্রতিবেশির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটী ইউনিয়নের ঘোড়াপাখিয়া গ্রামে।

আহত বীর মুক্তিযোদ্ধা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটী ইউনিয়নের ১ নং ওয়ার্ড ঘোড়াপাখিয়া গ্রামের আলহাজ্ব আফসার আলি মাস্টার (৭০)।

ঘটনার বিষয়ে আহত মুক্তিযোদ্ধার ছেলে মো. ওলিউল্লাহ জানান,  প্রতিবেশী মো. ইয়াহিয়া ওরফে এহু মড়লের (৬৮) সাথে বাড়ির পাসের একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। কিন্তু বিগত দুই বছর আগে উভয় পক্ষ ও স্থানীয়দের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিষয়টি মিমাংসা করা হয় এবং সেখানে জমির সিমানা নির্ধারণ করে ইউনিয়ন পরিষদের মাধ্যমে সীমানা পিলার বসানো হয়। কিন্তু শুক্রবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় হটাৎ ইয়াহিয়া ও তার ছেলেরা জোড় করে সেই মিমাংসিত জমির সীমানা পিলার তুলে ফেললে আমার বাবা বীর মুক্তিযোদ্ধা তাদের বাধা দেন। এ সময় ইয়াহিয়া তার হাতে থাকা একটি লোহার শাবল দিয়ে এলোপাতাড়ি আঘাত করে রক্তাক্ত জখম করে আফসার আলী মাষ্টারকে। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকেরা আফসার আলীকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। এ সময় জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেন কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে নবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি আমরা শুনেছি। পরে সদর হাসপাতাল ও ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে এর সত্যতা পাওয়া গেছে। মুক্তিযোদ্ধা পরিবার অভিযোগ দায়ের করেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে একজন মুক্তিযোদ্ধার আহত হবার সংবাদ শুনে হাসপাতালে ছুটে আসেন বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাক হোসেন, বীর মুক্তিযোদ্ধা মুনসুর আলীসহ অন্যান্য সহযোদ্ধারা এবং এ ঘটনার নিন্দা ও দোষীদের গ্রেফতার করে বিচারের দাবি করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT