ঢাকা (রাত ৯:৩৭) সোমবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News দাউদকান্দিতে ডিগবার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সুন্দলপুর ইউনিয়ন একাদশ Meghna News গৌরীপুরের প্রতিমা ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন করলেন জাতীয় মানবাধিকার কমিশনের তদন্তদল Meghna News চাঁপাইনবাবগঞ্জে চাকুরী স্থায়ীকরণের দাবিতে পল্লী বিদ্যুৎ কর্মচারীদের মানববন্ধন Meghna News সিলেটে প্রতিনিয়ত বাড়ছে নিত্যপণ্যের দাম Meghna News সংস্কার ও নির্বাচন নিয়ে যা জানালেন ড. ইউনূস Meghna News সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে র‌্যাবকে সরানোর আবেদন Meghna News দাউদকান্দি সদর উত্তর ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পেল নাজমুল সরকার Meghna News অবৈধভাবে এলপিজি গ্যাস বোতলজাতকরণের দায়ে ৩ জনকে সাজা প্রদান Meghna News চাঁপাইনবাবগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের সাথে ৫৯ বিজিবির মতবিনিময় Meghna News ভোলাহাটে ছুরিকাঘাতে চাচা নিহতে ভাতিজা আটক

চাঁপাইনবাবগঞ্জে চাকুরী স্থায়ীকরণের দাবিতে পল্লী বিদ্যুৎ কর্মচারীদের মানববন্ধন

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock সোমবার সন্ধ্যা ০৬:৫৩, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

পল্লী বিদ্যুৎ কর্মচারীদের চাকুরি নিয়মিতকরনের দাবি দ্রুত বাস্তবায়ন ও শতভাগ গ্রাহক সেবা চালু রাখাসহ বিভিন্ন দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছেনে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

 

প্রায় দেড় ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কারিগরী বিভাগের ডিজিএম ফিরোজ জামান, শিবগঞ্জ জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম, এজিএম আমিনুর রসুল, আন্দোলনের সমন্বয়ক জুনিয়র প্রকৌশলী সোহেল রানা প্রমুখ।

 

বৈষম্য বিরোধী আন্দোলনের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-বিআরইবি’র সাথে দীর্ঘদিন ধরে পল্লী বিদ্যুৎ সমিতি-পিবিএস এর সাথে বৈষম্য চলে আসছে। বিআরইবি ও পিবিসি’র সাথে চলা এই বৈষম্য সরকারের পক্ষ থেকে সমাধানের প্রচেষ্টা থাকলেও নানা টালবাহানায় কালক্ষেপণ এবং সংস্কারে অস্বীকৃতি জানিয়ে চরম বিপত্তি সৃষ্টি করে বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষ। তারা (বিআরইবি) যৌক্তিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা অব্যাহত রেখেছে।

বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয় ও সরবরাহ করেছে। প্রয়োজনীয় মালামাল ও জনবলের কৃত্রিম সংকট তৈরি করে গ্রাহক পর্যায়ে বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীগণকে হয়রানী করছে। আর তাই পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বৈষম্য, শোষণ ও নিপিড়ন থেকে পল্লী বিদ্যুৎ সমিতির মুক্তির দাবী জানিয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য দ্বৈতনীতি পরিহারপূর্বক এবং মানসম্মত বিদ্যুৎ সেবা প্রদাণের আহ্বান জানান বক্তারা। আর দাবী মেনে না নেয়া হলে আগামীতে রাজপথে নেমে আরো কঠোর আন্দোলনের হুমকি প্রদাণ করেন বক্তারা।

 

পরে মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT