ঢাকা (বিকাল ৪:৫৬) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে গৌরীপুরে শিক্ষকদের মানববন্ধন Meghna News সিলেটের গোয়াইনঘাট রাতারগুল হারাচ্ছে পর্যটন আকর্ষণ : কমছে পর্যটক Meghna News ম্যাজিস্ট্রেসি দায়িত্বে যা যা করতে পারবে সেনাবাহিনী

চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock শুক্রবার রাত ১১:৩৩, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বন্দর নিয়ন্ত্রণকারী সংস্থা পানামা পোর্ট লিংকের নানা অনিয়ম-দুর্নীতি বন্ধসহ চার দফা দাবিতে বন্ধ হওয়া উত্তরের জেলা চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের আমদানী রপ্তানী পূনরায় চালু হচ্ছে আগামীকাল শনিবার। সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, আগামীকাল শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে সোনামসজিদ শুল্ক স্থলবন্দরে আমদানি-রপ্তানির সকল কার্যক্রম আবারো চালু করা হবে। আমাদের চার দফা দাবি নিয়ে পানামা পোর্ট লিংকের সাথে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক হয়েছে। এ সময় পানামা কর্তৃপক্ষ আমাদের সাথে সমন্বয় করেছেন। এতে আমরা খুশি। ফলে শনিবার থেকেই আমদানি-রপ্তানি শুরু করা হবে।

 

এ বিষয়ে আরিশা ট্রেডার্সের স্বত্বাধিকারী আলমগীর জুয়েল বলেন, চাঁপাইনবাবগঞ্জের নবাগত জেলা প্রশাসক মো. আব্দুস সামাদের নেতৃত্বে তার সম্মেলন কক্ষে পানামার সাথে বৈঠক হয়েছে আমদানী-রপ্তানীকারক গ্রæপের। এ সময় আমাদের দাবীর প্রেক্ষিতে পানামা কর্তৃপক্ষ পাথরের ট্রাকে নেয়া বর্ধিত মাশুলের পরিমাণ কমিয়েছে। এতে ৫৫ মেট্রিক টন পাথরের একটি ট্রাকে দেয়া মাশুল সাড়ে সাত হাজার টাকা থেকে কমে এখন সাড়ে চার হাজার টাকা দিতে হবে ব্যবসায়ীদের।

 

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, চলতি মাসের ১৫ তারিখ রবিবার থেকে সোনামসজিদ স্থলবন্দরের সকল কার্যক্রম বন্ধ ছিল। আমদানি রপ্তানিকারকদের সাথে সমন্বয় হয়েছে। ফলে শনিবার থেকে স্থলবন্দরের সকল কার্যক্রম শুরু হবে।

 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের নবাগত জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ শুক্রবার জানান, জেলায় আমার আসা মাত্র কয়েকদিন। এরমধ্যেই পানামার সাথে আমদানী-রপ্তানীকারক ব্যবসায়ীদের কয়েকটি বিষয় নিয়ে দ্বিমত হয়েছিলো। যা আজ সমাধান করে দেয়া হয়েছে। সোনামসজিদ স্থলবন্দর ব্যবসায়ীরা আগামীকাল শনিবার থেকে পূনরায় তাদের ব্যবসা চালু করে রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আমি মনে করি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT