ঢাকা (রাত ৮:১৭) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ২ জন গ্রেফতার

প্রশ্নপত্র ফাঁস

<script>” title=”<script>


<script>

চলতি বছরের এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে জেলা বিশেষ গোয়েন্দা শাখা-ডিবি। শনিবার (৬ মে) গোমস্তাপুর থানার বোয়ালিয়া ইউনিয়ন হতে ঘটনার সাথে সরাসরি জড়িতদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- জেলার গোমস্তাপুর উপজেলার বঙ্গেশ্বরপুর এলাকার আব্দুস শুকুরের ছেলে হাসিব (২০) এবং একই  উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে হামিদুল ইসলাম শান্ত (২২) ।

এ বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, “এসএসসি বোর্ড প্রশ্নপত্র” নামক ভূয়া ফেসবুক আইডি খুলে সেখানে থেকে ভূয়া প্রশ্নপত্রের নমূনা আপলোড দিয়ে শতভাগ কমনের নিশ্চয়তা দিয়ে প্রতারণার ফাঁদ পাতে জেলার গোমস্তাপুর উপজেলার কতিপয় যুবক। এতে প্রলোভনের ফাঁদে পড়ে দেশের বিভিন্ন জেলার শিক্ষার্থী ও অভিভাবকেরা প্রশ্নপত্র পাওয়ার আশায় প্রতারক চক্রের কাছে ডিজিটাল মাধ্যম বিকাশে টাকা পাঠায়। কিন্ত টাকা পেয়ে প্রতারক চক্র তাদেরকে ব্লক করে দেয়। এতে শিক্ষার্থী ও অভিভাবকেরা তাদের গচ্ছিত টাকা হারায়।

পরে অভিভাবকদের অভিযোগের প্রক্ষিতে পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবের নির্দেশক্রমে ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) রোকনুজ্জামান সরকারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিবি পুলিশের চৌকস অফিসার এসআই অনুপ সরকারের সঙ্গীয় ফোর্স গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন হতে ঘটনার সাথে সরাসরি জড়িতদের হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

ওসি আরো জানান, গ্রেফতারের সময় আটককৃতদের কাছ থেকে ফেসবুক আইডি ব্যবহৃত তিনটি মোবাইল ও বিকাশ হতে উত্তোলনকৃত টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও সংশ্লিষ্ট ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT