ঢাকা (রাত ১:৩৯) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস



৩১ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্যে কেন্দ্র যৌথভাবে আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণের আয়োজন করে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা অফিসার মো. ফিরোজ কবিরের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ ওঁরাও, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শরিয়তুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ মোসা. নাজনীন ফাতেমা জিনিয়া, সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. রাকিবুল ইসলাম, প্রতিবন্ধী সোহেল প্রমুখ।

বক্তারা বলেন, গনিম-আল-মুফতাহ প্রতিবন্ধী হয়েও কাতারের সবচেয়ে প্রতিষ্ঠিত এবং বিখ্যাত একজন ব্যাক্তি। কারণ তার হাত ধরেই বেজে উঠছে ফিফা বিশ্বকাপের দামামা। উদ্বোধন হয়েছে ২০২২ সালের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফুটবলের আসরের। আর তাই প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় তারা সমাজের একটি অংশ। প্রতিবন্ধীরা এখন পিছিয়ে নেই। তারা সমাজে মাথা উচু করে দাঁড়িয়েছে। সভায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। আলোচনা সভায় প্রতিবন্ধীদের জন্য  উৎসাহ ও অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদাণ করেন আলোচকবৃন্দ।

আলোচনা সভা শেষে প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ১০ জন শারীরিক প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT