ঢাকা (রাত ৯:০৮) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রক্তদাতাদের সংবর্ধনা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় রক্তদাতাদের সংবর্ধনা দিয়েছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘শ্যামপুর বন্ধন সেচ্ছাসেবী সংগঠন’।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ৯ টায় উপজেলার শ্যামপুর হাজি মমতাজ মিয়া ডিগ্রী কলেজ চত্তরে এক আলোচনাসভা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় শ্যামপুর বন্ধন সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মো. রায়হান আলীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস।

বক্তারা শ্যামপুর বন্ধন সেচ্ছাসেবী সংগঠনের ভূয়সী প্রশংসা করে বলেন, ৪০ কেজি ওজনের একজন সুস্থ মানুষ বছরে তিনবার রক্ত দিতে পারবেন। আর যিনি বা যারা স্বেচ্ছায় রক্ত দান করেন তিনি বা তারা অত্যন্ত মহৎ ব্যক্তি। কারণ একজন মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে রক্তদাতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাদের কোন জাত-ধর্ম নেই। কারণ একজন রক্তদাতা যে কোন ধর্মের যে কোন জাতের মানুষকে তার রক্ত দান করে থাকেন। আর এ জন্যই তারা মহৎ। তবে রক্তদান ও গ্রহণ উভয় সময় রক্তের প্রয়োজনীয় পরীক্ষা আগে করে নেয়ার আহবান জানান বক্তারা।

অনুষ্ঠানে শ্যামপুর বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক এম.ডি. মামুনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খায়রুল ইসলাম, শ্যামপুর হাজি মমতাজ মিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ফারুক আহমেদ, উপাধ্যক্ষ জোহরুল ইসলাম ফারুক, উপজেলা এনজিও ফোরামের সভাপতি মো. তোহিদুল আলম টিয়া, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম. সাইফুল ইসলাম, বিশ্বাস স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রজব আলীসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এলাকার তরুণদের নিয়ে গঠিত “শ্যামপুর বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠন” রক্তদান কর্মসুচির পাশাপাশি মাদক বিরোধী প্রচারণা ও এলাকার অসহায় দুঃস্থদের সহায়তা প্রদানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছে।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT