ঢাকা (রাত ৪:২৯) শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি গ্রামে ঈদুল আযহা পালিত

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock রবিবার রাত ১০:৫৬, ১৬ জুন, ২০২৪

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সাথে মিল রেখে কয়েকটি গ্রামে ঈদুল আযহা পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রোববার (১৬ জুন) সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের মোমিনটোলা ও বাগানপাড়া এবং শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের রাধা নগর ও ছিয়াত্তর বিঘি গ্রামবাসী পবিত্র ঈদ উল আযহা পালন করেন।

 

জানা যায়, রোববার সকালে এসব গ্রামের প্রায় শতাধিক মুসল্লি মুসল্লি এক হয়ে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ছিয়াত্তর বিঘি গ্রামের স্থানীয় একটি আম বাগানে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে একে অপরের সাথে কোলাকোলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন তারা। নামাজ শেষে পশু কোরবানি করেন তারা।

 

ঈদ উল আযহার নামাজ শেষে অনুভূতি জানাতে স্থানীয় যুবক রবিউল বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ রোববার ১৬ জুন ঈদুল আজহা পালন করা হচ্ছে। যদিও বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী আগামীকাল সোমবার ১৭ জুন দেশব্যাপি ঈদ উল আযহা পালন করা হবে। কিন্তু আমাদের এ অঞ্চলের কয়েকটি গ্রামের মানুষ বিগত কয়েক বছর থেকে সৌদি আরবের সাথে মিল রেখে রোজা রাখে, ঈদ উল ফিতরের নামাজ আদায় করে। সে হিসেবে আমরা আজ ঈদ উদযাপন করছি। কোরবানী দিয়েছি। এবার আমি নিজেও গরুর একটি ভাগা কোরবানি দিয়েছি। নিজেরা নিজেদের গরু ছাগলের মাংস কাটাকাটি করেছি। বিষয়টি খুবই ইন্টারেস্টিং।

 

ঈদের জামাতে ইমামতি করেন মাওলানা মোজাম্মেল হক। তিনি বলেন, সহিহ হাদিসের আলোকেই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে প্রতিবছর আমরা ঈদ উদযাপন করে আসছি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

 

এছাড়া আরও কয়েকটি গ্রামে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল আযহার নামাজ আদায় ও কোরবানীর খবর পাওয়া গেছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT