ঢাকা (রাত ৪:১৩) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

গৌরীপুরে পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক ২দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন



ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ৯ টায় স্থানীয় পাবলিক হলে উপজেলা ফ্যামিলি প্ল্যানিং ফিল্ড সার্ভিসেস ডেলিভারী, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার আয়োজনে উপজেলা পরিবার পরিকল্পনা কার্য্যালয়ের বাস্তবায়নে ‘স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ে কর্মরত সেবা প্রদানকারীদের পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ এর উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খানের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিপিএম মোঃ জয়নাল আবেদীনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার ও পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ও এনডিসি শাহান আরা বানু। এসময় তিনি সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে মাঠ পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তাদের প্রতি মাতৃমৃত্যু হার রোধ, শিশুমৃত্যু হার রোধ, বাল্যবিবাহ রোধ ও সাধারণ মানুষকে জন্মনিয়ন্ত্রণে স্থায়ী পদ্ধতি গ্রহণে ভূমিকা রাখার আহবাণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম-সচিব ও পরিচালক অর্থ ডাঃ মোঃ সারোয়ার বারী, ময়মনসিংহ বিভাগীয় পরিচালক বসির উদ্দিন, উপ-পরিচালক মোঃ মাজহারুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রবিউল ইসলাম, প্রজেক্ট কো-অর্ডিনেটর ডাঃ জাহাঙ্গীর আলম প্রধান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামাল হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের গৌরীপুরের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানস্থলে গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশ প্রধান অতিথিকে সংবর্ধনা প্রদান করেন। সংবর্ধনায় উপস্থিত ছিলেন উপজেলা স্বজন সমাবেশে সভাপতি ও স্বজনের অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠান শেষে মহাপরিচালক শাহান আরা বানু বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুসহ ৪ জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে, স্থানীয় মুক্তিযোদ্ধা কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি মা ও শিশু কল্যান কেন্দ্র পরিদর্শন ও আঙ্গিনায় বৃক্ষরোপন করেন।


উল্লেখ্য, ২০০২ সালের মার্চ থেকে ২০০৪ সালের জুন পর্যন্ত গৌরীপুরে কৃতিত্বের সাথে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। সে সময় তিনি জনগুরুত্বপূর্ণ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছিলেন, যা তৎকালীন সময়ে আলোচিত ও সাহসী পদক্ষেপ হিসেবে বিবেচিত। যে কারণে গৌরীপুরে আজও সাহান আরা বানু একটি জননন্দিত নাম। সুশীল সমাজের কাছে আজও তিনি পরম শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT