ঢাকা (রাত ১২:৪৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

কুড়িগ্রামে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

<script>” title=”<script>


<script>

২০০৮ সালে সংঘটিত এ হত্যাকাণ্ডের অপরাধে অভিযুক্ত একমাত্র আসামি মাহালম মিয়াকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে এই  আদেশ দেন আদালত।

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত আমিনুর ইসলাম (২৩) জেলার নাগেশ্বরী উপজেলার কুটি বামনডাঙা গ্রামের মনছার আলীর ছেলে। আসামি মাহালম মিয়া (৪৮) একই গ্রামের মৃত বাসক শেখের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২৫ জানুয়ারি জেলার নাগেশ্বরী উপজেলার কুটি বানডাঙা গ্রামে আমিনুর ইসলামের ওপর এ হামলার ঘটনা ঘটে। স্থানীয়রা অভিযুক্ত মাহালম মিয়াকে আটক করে পুলিশে দেয়। ভুক্তভোগী আমিনুর ইসলামের চাচা ছামছুল হক বাদী হয়ে ঘটনার রাতেই নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেন। আমিনুর প্রায় ২২ দিন চিকিৎসাধীন থেকে মারা গেলে মামলায় ৩০২ ধারা অন্তর্ভুক্ত করা হয়। পরবর্তীতে আসামি মাহালম মিয়া জামিন নিয়ে নিয়মিত হাজিরা দিলেও মামলার আর্গুমেন্ট হেয়ারিং ( যুক্তি-তর্ক শুনানি) পর্যায়ে এসে তিনি পলাতক হয়ে যান। ঘটনার প্রায় ১২ বছর পর আসামির অনুপস্থিতিতে আজ মামলার রায় ঘোষণা করা হলো।

পিপি আব্রাহাম লিংকন জানান, আইনের শাসন প্রতিষ্ঠা ও হত্যাকাণ্ডের মতো অপরাধ নিয়ন্ত্রণে এ রায় দৃষ্টান্ত হয়ে থাকবে। অপরাধীরা জানবে যে, কাউকে হত্যা করে পার পাওয়া যায় না।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন এটিএম এরশাদুল হক চৌধুরী শাহীন।

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT