ঢাকা (রাত ১০:৫৫) সোমবার, ৬ই মে, ২০২৪ ইং
শিরোনাম

কুড়িগ্রামে করোনা উপসর্গ সন্দেহে ২ জনের রক্তের নমুনা রংপুর মেডিকেলে প্রেরণ



সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি:  কুড়িগ্রাম সদর ও রাজারহাট উপজেলায় কোভিড-১৯ করোনাভাইরাস উপসর্গ সন্দেহে দু’জন ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে কুড়িগ্রাম স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে,তারা দু’জনেই কয়েকদিন ধরে জ্বর, মাথাব্যথা ও সর্দি, কাশিতে আক্রান্ত। জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার পৌরসভা এলাকার কলেজ পাড়াস্থ তালতলা গাছবাড়ি গ্রামে ঢাকা ফেরত এক কর্মজীবী যুবক (২৮) জ্বর, মাথাব্যথা ও সর্দি, কাশিতে আক্রান্ত হয়ে বাড়িতে অবস্থান করছিল। এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৩ এপ্রিল) দুপুর ১টায় সেই যুবকের রক্তের নমুনা সংগ্রহ করা হয়।

এ ব্যপারে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নজরুল ইসলাম জানান, শুক্রবার(৩ এপ্রিল) সংবাদ পাওয়ার পরপরই স্বাস্থ্য বিভাগ ওই যুবক এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। সে জ্বর, সর্দি ও কাঁশিতে আক্রান্ত। তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তারপরও জনমনে আতঙ্ক দূর করতে শনিবার (৪ এপ্রিল) দুপুরে একটি মেডিকেল টিম তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়ছে।

অপরদিকে রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকিরপশার তালুক গ্রামে নারায়ণগঞ্জ ফেরত অপর এক কর্মজীবী যুবক (২৬) এর একই লক্ষণ থাকায় তারও রক্তের নমুনা সংগ্রহ করা হয় শুক্রবার (৩ এপ্রিল) সন্ধ্যায়। দুজনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে টেস্টের জন্য প্রেরণ করা হয়েছে।করোনা উপসর্গ সন্দেহ  ২ যুবকসহ তাদের  পরিবারকে হোম কোরান্টাইনে থাকার নিদের্শনা দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, যাদের রক্তের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেগুলোর রিপোর্ট পজেটিভ পাওয়া গেলে ওই সব এলাকা লকডাউন করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এব্যাপারে  কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT