ঢাকা (বিকাল ৫:০৯) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কুলাউড়ার কৃতিসন্তান এ এম আমিন উদ্দিন নতুন অ্যাটর্নি জেনারেল

<script>” title=”<script>


<script>

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। তিনি বাংলাদেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন। এ খবরে বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভুকশিমইলের কৃতিত্বের অধিকারী এ এম আমিন উদ্দিন এর এলাকায় আনন্দ বহমান।

আজ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাবলিক রিলেশন্স অফিসার ড. মো. রেজাউল করিম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এএম আমিন উদ্দিন-কে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত নিয়োগ দিয়েছে। ইতোপূর্বে গত ২৭ সেপ্টেম্বর ১৫তম অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মৃত্যুবরণ করেন। আর ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে এই পদে নিয়োগ পেলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

আমরা নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এ দায়িত্ব যথাযথ পালনের মাধ্যমে অতীত ঐতিহ্য ও গৌরব ফিরিয়ে এনে আইন আদালতের সম্মান অক্ষুণ্ণ রাখতে মাবুদের দরবারে তাঁর সাফল্য কামনা করছি মনে প্রাণে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT