ঢাকা (দুপুর ২:২৬) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কনওয়ের সেঞ্চুরিতে ১ম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৫৮ রান

<script>” title=”<script>


<script>

দুই ম্যাচ সিরিজের ১ম টেস্টের প্রথম দিন শেষে ২৫৮ রান করেছে নিউজিল্যান্ড। এরই মধ্যে তাদের ৫ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। ফলে দিন শেষে সমানে সমান উভয় দল। নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন ডেভন কনওয়ে। আর বাংলাদেশের পক্ষে ২ উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম।

শনিবার (১ জানুয়ারি, ২০২২) মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। চতুর্থ ওভারেই উইকেট তুলে নেন শরিফুল। ১৪ বলে ১ রান করা কিউই অধিনায়ক টম লাথামকে ফেরান তিনি।

শুরুটা দুর্দান্ত হলেও লাঞ্চের আগে আর উইকেট নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। ফলে ১ উইকেটে ৬৬ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যান কনওয়ে ও উইল ইয়ং।

পরে জমে ওঠে তাদের জুটি। তারা ব্যাটে ছোটান রানের ফোয়ারা।তবে চা বিরতির খানিক আগে ইয়ংকে রানআউটে কাটেন নাজমুল হোসেন শান্ত। ইয়ং করেন ৬ বাউন্ডারিতে ৫২ রান। এতে কনওয়ের সঙ্গে তার ভাঙে ১৩৮ রানের জুটি।

এরপর ক্রিজে আসেন অভিজ্ঞ ব্যাটার রস টেলর। কনওয়ের সঙ্গে দারুণ জুটি গড়ে তোলার আভাস দেন তিনি। এই পরিস্থিতিতে টেলরকে সাজঘরে পাঠান শরিফুল। তার বলে সাদমান ইসলামের তালুবন্তি হওয়ার আগে ব্ল্যাক ক্যাপস ব্যাটার করেন ৩১ রান। তাতে কনওয়ের সঙ্গে তার ভাঙে ৫০ রানের জোট।

তবে একপ্রান্ত আগলে থেকে যান কনওয়ে। পথিমধ্যে শতক তুলে নেন তিনি। পরপরই তাকে থামান টাইগার অধিনায়ক মুমিনুল হক। এর আগে কনওয়ে করেন নান্দনিক ১২২ রান। এই পথে তার ব্যাট থেকে আসে ১৬ চার ও ১ ছক্কা।

পঞ্চম উইকেটে খেলা ধরার চেষ্টা করেন হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। কিন্তু এবাদত হোসেনের বলে ব্লান্ডেল বোল্ড হলে দিনের খেলার ইতি ঘটে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT