ঢাকা (রাত ৩:২৬) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কচুয়ায় আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপি নেতা ইঞ্জি. হাবিবের উদ্যোগে র‍্যালী ও সমাবেশ

বিএনপি ২৬২ বার পঠিত

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock শনিবার রাত ০৮:৪১, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

বৈরী আবহাওয়ার বিচরণ। ঝিরিঝিরি বৃষ্টি আর মেঘাচ্ছন্ন আকাশ। থাকার কথা ঘরে, কিন্তু তা না করে রাজপথে পথসভা, গাড়ি বহর ও জনস্রোতে উড়ালেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) পতাকা। দেশের ক্রান্তিলগ্নে সুদূর ওসেনিয়া মহাদেশের অষ্ট্রেলিয়ায় বসেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের কাল বৈশাখী ঝড় তুলেছিলেন। কখনও প্রতিবাদী ছিলেন কবিতায়, কখনও জ্বালাময়ী কথায় ঘুমিয়ে পড়া মানুষের বিবক জাগিয়েছিলেন। কাঁপিয়েছিলেন স্বৈরাচারী সরকারের মসনদ।

 

তিনি একজন বিপ্লবী, তিনি সময়ের সাহসী সন্তান। তরুণ যুবাদের আদর্শের অনুপ্রেরণার বাতিঘর। বলছি, অষ্ট্রেলিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের কথা। ঝর বাদল উপেক্ষা করে তিনি আসলেন চাঁদপুর জেলার কচুয়া উপজেলায়।

এই এলাকার মানুষকে দিলেন বিএনপির পক্ষ থেকে শান্তি ও সম্প্রতির বার্তা।

 

 

এর আগে পথে পথে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচছায় বরণ করে নেন। শনিবার বিকেল ৪ টায় চাঁদপুর-১ আসনের কচুয়ার বায়েক মোড়ে নেমে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মিলিত হয়ে, একটি র‍্যালী বের করেন বিএনপির এই নেতা। র‍্যালীটি সাচার-চাঁদপুর রুট প্রদক্ষিণ করে সাচার বাজারে গিয়ে শেষ হয়।

 

এরপর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সাচার বাজারে একটি কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান বলেন,” আপোষহীন দেশনেত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে, তারুণ্যের স্পন্দন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান তথা বিএনপির কাছেই কেবল এই দেশ, এই দেশের জনগন নিরাপদ। একটি কুচক্রী মহল ছাত্র-জনতার এই জীবনের বিনিময়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতার মর্যাদা নষ্ট করতে মরিয়া হয়ে আছে। তাদের এই চক্রান্তের বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে, গণতন্ত্রকামী ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

 

ইঞ্জিনিয়ার হাবিব আরও বলেন,

ছাত্র-জনতার আন্দোলনে আমাদের মৃত্যু প্রায় গনতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। এই আন্দোলনে আমার যেসব ধন্য মায়ের পূন্য সন্তানেরা শহীদ হয়েছেন আমরা যেন শহীদদের ভুলে না যাই। আমরা শহীদদের পরিবারের ও আহতদের খোঁজ খবর রাখব।”

 

তিনি আরও বলেন, আমি আপনাদের নেতা হতে আসিনি, আমি এসেছি আপনাদের ভালোবাসা পেতে, আপনাদের ভালোবাসা দিতে।

এই আসনে বিএনপি মনোনয়ন বোর্ড যাকেই মনোনয়ন দিবে আমি তার পক্ষে কাজ করব ইনশাল্লাহ। কেউ কেউ বলে ধানের শীষ প্রতীকে বিএনপির নমিনেশন সিন্ধুকে ভরে রাখছে, সময় হলে খুলবে। এসব ভুয়া কথা। আপনারা এসবে কান দিবেন না।

 

 

এর আগে দুপুর ১২ টায় দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় পৌঁছলে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানকে ফুলেল শুভেচছা জানান— আইডিবির নেতা ইঞ্জিনিয়ার ওলিউল্লাহ সায়েম, শামীম মোল্লা, বিএনপির জাসাস নেতা সোহেল মোল্লা, আল-আমিন মোল্লা, দ্বীন ইসলাম, মোহাম্মদ আসলাম,আশিক সরকার, শামীম সরকার, আশিক সরকার, রিমন, সহ সহস্রাধিক বিএনপির নেতাকর্মী।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT