ঢাকা (রাত ৯:৩৭) রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে মোস্তাফিজের উন্নতি



চলতি মাসে জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারলেও; র‍্যাঙ্কিংয়ে উন্নতির খবর পেলেন মোস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলাম। সিরিজ হারের পর শেষ ওয়ানডেতে ভাল বল করে ৬ ধাপ এগিয়ে সেরা দশে ঢুকেছেন মোস্তাফিজ। বাঁহাতি স্পিনার তাইজুল লাফ দিয়েছেন ১৮ ধাপ।

বুধবার প্রকাশিত আইসিসির র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে মোস্তাফিজ আছেন ১০ নম্বরে। ৬৪০ রেটিং পয়েন্ট নিয়ে একই অবস্থানে ইংল্যান্ডের ক্রিস ওকস।

ওয়ানডেতে অনিয়মিত তাইজুল ১৮ ধাপ এগিয়ে আছেন ৫৩ নম্বরে। এটাই তার ক্যারিয়ার সেরা অবস্থান।

মোস্তাফিজের এমন উন্নতির পেছনে বড় কারণ; গেল বুধবারে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচ। সেদিন ৫.২ ওভার বল করে স্রেফ ১৭ রান দিয়ে তিনি নেন ৪ উইকেট। প্রথম দুই ম্যাচ হারা বাংলাদেশ ওই ম্যাচ জিতে পায় সান্ত্বনা।

সিরিজের প্রথম ম্যাচটিতে অবশ্য মোস্তাফিজ ছিলেন সাদামাটা। ৯ ওভারে ৫৭ রান দিয়ে নেন ১ উইকেট। ৩০৩ রান করেও ওইদিন জিম্বাবুয়েকে আটকাতে পারেনি বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার পর জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচে সুযোগ পেয়ে ৩৪ রান দিয়ে তাইজুল নেন ২ উইকেট। এতে তিনি দিয়েছেন বড়সড়ো লাফ।

ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে বাংলাদেশের আরেক প্রতিনিধি মেহেদী হাসান মিরাজ। তিনি অবশ্য আশানুরূপ পারফর্ম না করে দুই ধাপ পিছিয়ে এখন আছেন ৮ নম্বরে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ১৬ নম্বরে আছেন অধিনায়ক তামিম ইকবাল। সিরিজে মন্থর ব্যাট করে প্রশ্ন তৈরি করা মাহমুদউল্লাহ এক ধাপ এগিয়েছেন। তিনি এখন ৩৪ নম্বরে। প্রথম ম্যাচে ৮১ রান করে চোট পেয়ে ছিটকে যাওয়া লিটন দাস আছেন ২৮ নম্বরে। সিরিজটি না খেলা মুশফিকুর রহিম আছেন ২১ নম্বরে। না খেলা সাকিবও দুই ধাপ পিছিয়ে আছেন ৩২ নম্বরে।

আগের মতই ব্যাটসম্যানদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম। এরপরের নামগুলো যথাক্রমে ইমাম উল হক, রাসি ফন ডার ডাসেন, কুইন্টন ডি কক ও বিরাট কোহলি।

বোলারদের  র‍্যাঙ্কিংয়ে প্রথম দুটি স্থানে বদল হয়নি। শীর্ষে ট্রেন্ট বোল্ট, দুইয়ে জাসপ্রিত বুমরাহ। শাহিন শাহ আফ্রিদি পিছিয়ে গেছে দুই ধাপ। তিনি এখন পাঁচ নম্বরে। তাকে ছাপিয়ে তিন ও চারে জায়গা করে নিয়েছেন  তিনে জশ হেইজলউড ও মুজিব উর রহমান।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT