ঢাকা (সকাল ৭:০৪) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

উলিপুরে জমি দখলের অপচেষ্টায় মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন



কুড়িগ্রামের উলিপুরে পৈত্রিক জমি আনসার ভিডিপি ক্লাবের জমি দাবী করে বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগি এক মুক্তিযোদ্ধা পরিবার।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের কাশিয়াগাড়ী গ্রামে ওই বিরোধপূর্ণ জমিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, তার সহোদর ভাই সাবেক ইউপি সদস্য ইউনুস আলী, আবু তাহের, আবু সায়েমসহ পরিবারের সদস্যবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, ১৯৮৯ সালে আনসার সদস্যরা ক্লাব করার জায়গা না পাওয়ায় আমার পিতা রমজান আলী জীবিত অবস্থায় শর্ত সাপেক্ষে ১০ শতক জমি দান করেন। প্রতিষ্ঠার ২-৩ বছরের মধ্যে ক্লাবটির কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় দানপত্রের শর্ত মোতাবেক দীর্ঘ ২৯ বছর ধরে ওই জায়গা আমি ও আমার পরিবারের লোকজন ভোগ দখল করে আসছি। কিন্তু গত বুধবার (০৭ অক্টোবর) স্থানীয় আনসার ভিডিপি সদস্য মোজাফ্ফর হোসেন মিষ্টার, আফজাল হোসেন, মোস্তা মিয়া, সাহেব আলী উদ্দেশ্য প্রণোদিতভাবে ওই জমি আনসার ভিডিপির ক্লাবের জায়গা বলে দখল করার চেষ্টা করেন। এসময় আমি বাঁধা প্রদান করেতে গেলে তারা আমার উপর ক্ষিপ্ত হন। পরে আমার পরিবারের লোকজনকে হয়রানী করার উদ্দেশ্য বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
তিনি আরো বলেন, ওই মহলটি ষড়যন্ত্রমূলক ভাবে আমাকে এবং আমার পরিবারের লোকজনকে হেয় প্রতিপন্ন এবং কৌশলে জমি দখল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। আমি তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT