ঢাকা (রাত ৯:২৯) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ঈদুল আযহা উপলক্ষে গরীব ও প্রতিবন্ধীর পাশে ‘শেফা’

<script>” title=”<script>


<script>

স্বেচ্ছাসেবী সংগঠন শেফার কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিক কাজের অংশ হিসেবে আজ শুক্রবার (৩১ জুলাই) সন্ধ্যা ৬টায় গরীব ও প্রতিবন্ধীকে ঈদুল আযহা উপলক্ষে ১৭জনকে ৫০০টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। শেফার ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে তারা মানুষের জন্য শিক্ষা, চিকিৎসা ও অসহায়দের সাবলম্বী করা এবং যারা আর্থিকভাবে সংকটে আছে তাদের সুদমুক্ত ঋণ প্রদান করা। শেফা মূলত নাম প্রকাশে অনিচ্ছুক একদল উদীয়মান যুবকের স্বীয় প্রচেষ্টায় গড়ে তোলা প্রতিষ্ঠান। যেখানে তারা গোপনে দান করাকে আত্মতৃপ্তি বলে মনে করেন।

জানা যায়, এক ঝাঁক তরুণ ও কয়েকজন প্রবাসি বাংলাদেশির আর্থিক সহযোগিতায় সংগঠনের কার্যক্রম শুরু হয়েছে গত কয়েক মাস আগে। এরই মধ্যে শেফার সুবিধা পেয়েছে অনেক দরিদ্র ও ঋণগ্রস্ত সাধারণ মানুষ।

এর আগে উপজেলার আরাজিদেবু, আমডারা ও পশ্চিমদেবু এলাকায় ৮৪ জনকে বিভিন্ন পরিমাণে অর্থ বিতরণ ও কিছু গরীব অসুস্থ লোককে চিকিৎসা সহায়তা দিয়েছে। চলতি বছরে মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ১০টি দুস্থ পরিবারকে ৫দিনের খাদ্য বিতরণ করেছে। এখনো এ কার্যক্রম অব্যাহত আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অর্থদাতা বলেন, আমাদের কার্যক্রম আরও ব্যাপকহারে হাতে নেয়া হয়েছে। যেমন-গরীব-অসহায় ছাত্র-ছাত্রীদের ফ্রি পড়াশোনা ও শিক্ষা উপকরণ বিনামূল্যে দেওয়ার পরিকল্পনা। শেফার মূল লক্ষ্য হচ্ছে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT