ঢাকা (দুপুর ১২:১০) বুধবার, ১৫ই মে, ২০২৪ ইং

আলীকদমে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত



বান্দরবানের আলীকদমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে প্রথম প্রহরে উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে আলীকদম উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন আলীকদম উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, আওয়ামী লীগ, পুলিশ, সরকারি বেসরকারি অধিদপ্তর ও এনজিও সংস্থাগুলো।

এ উপলক্ষে আলীকদম উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ নানান কর্মসূচির আয়োজন করে।

সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। তার পরপরই উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি আলীকদম বাজারের বিভিন্ন অলিগলি প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মুখে এসে শেষ হয়।

এদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে আলীকদম উপজেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী মুজিব উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি বেসরকারি অধিদপ্তর, এনজিও সংস্থারা স্টল নিয়ে অংশ নেয়। আজ বৃহস্পতিবার দুপুরে সপ্তাহ ব্যাপী মেলার উদ্বোধন করা হয়। এছাড়া আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে আলীকদম উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বর্ণাঢ্য র‌্যালীটি আলীকদম বাজারস্থ দলীয় কার্যালয় সম্মুখ হতে শুরু হয়ে বাজার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাজী শামীম এর সভাপতিত্বে ইন্সিট্রাক্টর মো আলমগীর এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ নাছির উদ্দীন সরকার অফিসার ইনচার্জ আলীকদম থানা,বিজুস রায় আলীকদম উপজেলা কৃষি অফিসার,আসিফ মাহমুদ আলীকদম উপজেলা প্রকৌশলী অফিসার, ডাঃ মাহতাব উদ্দীন চৌধুরী আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT