ঢাকা (সকাল ১১:০১) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন সম্পন্ন;বিশেষ সম্মাননায় ভূষিত হলেন কবি বিবি ফাতেমা

<script>” title=”<script>


<script>

সোহাগী সাহিত্য পরিষদ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তন, পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে দেশ বরেণ্য কবিদেরকে সম্মাননা প্রদান, মোড়ক উন্মোচন ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।

সাহিত্য ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক বিবি ফাতেমার হাতে তুলে দেন মঞ্চে উপবিষ্ট সম্মানিত অতিথিগণ।

উক্ত অনুষ্টানে সঞ্চালনায় ছিলেন, বিবি ফাতেমা, কবি রিক্তা আক্তার, কবি এম এইচ মুসা, ও কবি রবিউল আলম রবি সরকার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম, প্রধান আলোচক কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী, উদ্ভোধক কবি মোহাম্মদ আলমগীর জুয়েল, কবি জাকির হোসেন বিপ্লব, প্রধান উপদেষ্টা কবি খাজা হারুন, সভাপতি কবি ডাঃ আব্দুল হাকিম, প্রতিষ্ঠাতা পরিচালক কবি আল হাবিব, বিশেষ অতিথি সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী কবি ড. আলহাজ্ব শরীফ সাকী, কবি খলিলুর রহমান সজল, কবি মনজু খন্দকার, কবি শ ম দেলোয়ার জাহান, বিশ্ববাংলা সংস্কৃতি পরিষদের সভাপতি কবি লায়ন ছিদ্দিকুর রহমান, কবি মোঃ সায়দুল হক, কবি ডাঃ আনসার উদ্দিন ভুইয়া, কবি জীবন চক্রবর্তী, কবি সজীম শাইন, কবি মাহবুবুল আলম, কবি মনিরুজ্জামান হীরা, কবি শেখ আলমগীর হোসেন বাদশা ও মহোদয়গণ।

অনুষ্ঠানের প্রস্তুতি কমিটির আহ্বায়ক কবি ডাঃ আব্দুল হাকিম-এর সভাপতিত্বে ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব কবি আল হাবিব-এর সার্বিক পরিচালনায় অনেক গুণীজন অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং কবিতা আবৃত্তি পরিবেশনা করেন।

সে সাথে সোহাগী সাহিত্য পরিষদ-এর সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক কবি আল হাবিব বলেন, আগামী নতুন প্রজন্মকে এবং তরুণ কবি সাহিত্যিককে সাহিত্য ও মানবসেবার প্রতি উদ্ভুদ্ধ হয়ে নতুন কিছু সৃষ্টিশীলতাকে প্রাধান্য দিতে হবে।

সবশেষে সাহিত্যের পথে কবিদের অগ্রযাত্রায় সনদ ও ক্রেস্ট সম্মাননা দিয়ে অনুষ্ঠান উদযাপন করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT