ঢাকা (সকাল ১০:২১) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

অনিয়মের অভিযোগে দাখিল পরীক্ষা কেন্দ্রের সচিব ও হল সুপারকে অব্যাহতি

অনিয়মের অভিযোগে দাখিল পরীক্ষা কেন্দ্রের সচিব ও হল সুপারকে অব্যাহতি



ময়মনসিংহের গৌরীপুরে অনিয়মের অভিযোগে ইসলামাবাদ আলীম মাদ্রাসায় চলমান দাখিল পরীক্ষা কেন্দ্রের হল সুপার ও সচিবকে অব্যাহতি প্রদান করে নতুন হল সুপার ও সচিব নিয়োগ, তদন্ত কমিটি গঠন।

চলমান দাখিল পরীক্ষায় ইসলামাবাদ আলীম মাদ্রাসা কেন্দ্রে গত মঙ্গলবার (২ মে) আরবী-১ম পত্র পরীক্ষা চলাকালীন কিল্লা বোকাইনগর মাদ্রাসার শিক্ষক আব্দুস সাবুর নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরীক্ষার খাতায় লিখে দেয়।

এ ঘটনা জানাজানি হলে স্থানীয় প্রশাসনের দৃষ্টিগোচর হয়। পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার ফৌজীয়া নাজনীন উক্ত পরীক্ষা কেন্দ্রের সচিব ইসলামাবাদ মাদ্রাসার অধ্যক্ষ মোঃ রুকুন উদ্দিনকে কেন্দ্র সচিব থেকে অব্যাহতি দিয়ে কিল্লা বোকাইনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ছায়ীদুল হককে কেন্দ্র সচিব এবং হল সুপার শাহগঞ্জ মনির উদ্দিন মাদ্রাসার সুপার একেএম আব্দুল্লাহকে অব্যাহতি দিয়ে শিবপুর এল ইউ মাদ্রাসার সুপারকে হল সুপারের দায়িত্ব দেয়া হয়।

এছাড়াও, উক্ত ঘটনায় তদন্ত করার জন্য রবিবার (৭ মে) তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার আহবায়ক, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম সদস্য সচিব, উপজেলা সমাজসেবা অফিসার মাহফুজ ইবনে আইয়ুব সদস্য।

অভিযুক্ত শিক্ষক আব্দুস সাবুরের মোবাইল নাম্বার (০১৯১১৯০৬***) কল দিয়ে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি কল ধরেন নি।
পরীক্ষাকেন্দ্রের সুপার শাহগঞ্জ মনির উদ্দিন মাদ্রাসার সুপার একেএম আব্দুল্লাহ এর মোবাইল ফোনে কল দিলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

পরীক্ষাকেন্দ্র সচিব থেকে অব্যাহতি দেয়ার বিষয়ে ইসলামাবাদ মাদ্রাসার অধ্যক্ষ মোঃ রুকুন উদ্দিন বলেন, পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী অফিসার অব্যাহতির আদেশ দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজীয়া নাজনীন বলেন, ইসলামাবাদ মাদ্রাসার পরীক্ষাকেন্দ্রের অনিয়মের বিষয়টি দৃষ্টিগোচর হলে হল পরীক্ষাকেন্দ্রের সচিব ও হল সুপারকে অব্যাহতি দেয়া হয়েছে ও ঘটনার তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT