ঢাকা (বিকাল ৩:২৪) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

২০২২ সালের জুন-জুলাইয়ের মধ্যে হবে এসএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock বৃহস্পতিবার বিকেল ০৪:৩৭, ৩০ ডিসেম্বর, ২০২১

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা জুন-জুলাই মাসের মধ্যে শেষ করা হবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এসএসসি পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এর আগে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল ঘোষণা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল। আরও উপস্থিত ছিলেন দুই মন্ত্রণালয়ের তিন সচিব, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শিক্ষামন্ত্রী বলেন, ‘‘পহেলা ফেব্রুয়ারি এসএসসি এবং পহেলা এপ্রিল এইচএসসি পরীক্ষা নেওয়ার রেওয়াজ থাকলেও তা পিছিয়ে গেছে। পরীক্ষা স্বাভাবিক সময়ে নিয়ে আসার প্রচেষ্টা থাকবে। খুব বেশি অসুবিধা না হলে আগামী বছরের পরীক্ষা জুন-জুলাইয়ের মধ্যে করে ফেলার চেষ্টা করবো। তবে সবকিছু নির্ভর করবে কোভিড পরিস্থিতির ওপর।’’

দীপু মনি বলেন, ‘‘পরিস্থিতি খারাপের দিকে না গেলে আমরা বছরের মাঝামাঝি এসএসসি এবং তার পরপরই এইচএসসি পরীক্ষা নেবো।’’

২০২১ সালের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৭৮ হাজার, ৯৮ জন। তিন হাজার ৬৮৫টি কেন্দ্রে ২৯ হাজার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন অংশ নেয়। এরমধ্যে উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন। পাশের হার ৯৩.৫৮%। পরীক্ষায় অংশ নেয়নি ৩৭ হাজার ৭০৩ জন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT