মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

‘স্থানীয়ভাবে রাজাকারদের তালিকা করা হবে’ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

‘স্থানীয়ভাবে রাজাকারদের তালিকা করা হবে’ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Ad_970x120

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংরক্ষণ করতে স্থানীয়ভাবে রাজাকারদের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
মোজাম্মেল হক বলেন, ‘পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অর্ন্তভুক্ত করা হয়েছে, আরও করা হবে। এছাড়াও এখন থেকে বিসিএস পরীক্ষায় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ১০০ নম্বরের প্রশ্ন থাকবে।
এ সময় মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রকৃত তালিকা প্রস্তুত করতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তা কামনা করেন। এর আগে সকালে এলজিইডির তত্ত্বাবধানে প্রায় দুই কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে এই ভবনটির উদ্বোধন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, উপজেলা সদর, ঠাকুরগাঁও।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ মুহা.সাদেক কুরাইশী, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা প্রমুখ।আলোচনা সভায় দেশের মুক্তিযুদ্ধ বিষয়ক ও সঠিক মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভুক্ত এবং ভুয়া মুক্তিযোদ্ধাদের উপযুক্ত শাস্তি প্রদান করা হবে বলে জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মাননীয় মন্ত্রী। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় বাজেট কর্তৃক ঠাকুরগাঁওয়ে প্রায় ২৫০ জন দরিদ্র মুক্তিযোদ্ধার বাড়ি তৈরি করে দেওয়া হবে বলে আশ্বাস দেন। তিনি আরো বলেন, ১৬ ডিসেম্বর ও ২৬ মার্চ শুধু মুক্তিযোদ্ধাদের জন্য ভাতা চালু করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত