সোমবার , ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
বিনামূল্যে পেশাগত দক্ষতা বাড়াতে অনলাইন কোর্সসমূহ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান জানালেন প্রধানমন্ত্রী বেসরকারি ব্যাংকারদেরও বিদেশ সফর নিষিদ্ধ করলো বাংলাদেশ ব্যাংক মাঙ্কিপক্স নিয়ে ডব্লিউএইচওর সতর্কতা কারাগারে হাজী সেলিম নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টির জামিন নাকচ;গ্রেফতারের আদেশ চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসানকে পুনারায় নির্বাচিত করতে চায় ওয়ার্ডের জনগণ
মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

সোমবার থেকে চালু হচ্ছে গ্রামীণফোনের ই-সিম সেবা

<script>” title=”<script>


<script>

দেশে ই-সিম (এমবেডেড সিম) সুবিধা চালু করেছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির নির্দিষ্ট আউটলেট থেকে গ্রাহকেরা এখন ই-সিমে আপগ্রেড করতে পারবেন। সোমবার থেকে এ সেবা পাওয়া যাবে।

গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, গত মার্চের শুরুতে ই-সিম নিয়ে আসার কথা ছিল গ্রামীণফোনের। তবে অনিবার্য কারণে পিছিয়ে যায়। সোমবার থেকে গ্রামীণফোনের গ্রাহকেরা ই-সিম সমর্থন করে, এমন ডিভাইসে এই সেবা উপভোগ করতে পারবেন।

ই-সিমকে পরিবেশবান্ধব উদ্যোগ উল্লেখ করে গ্রামীণফোন বলছে, প্রযুক্তিগত অগ্রগতি ও উদ্ভাবনে জলবায়ুসংক্রান্ত বিষয়কে প্রাধান্য দিতে হবে। ধারণা করা হচ্ছে, ২০২৫ সালের মধ্যে বিশ্বজুড়ে ই-সিমের ব্যবহার বেড়ে হবে ৩ দশমিক ৪ বিলিয়ন।
গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, জলবায়ু পরিবর্তন বাংলাদেশের জন্য হুমকি। বর্তমান ও ভবিষ্যতের সুরক্ষায় সবাইকে দায়িত্বশীল হতে হবে। প্রকৃতির সুরক্ষায় ই-সিম তাঁদের পরিবেশবান্ধব বিভিন্ন উদ্যোগের মধ্যে অন্যতম।

বিজ্ঞপ্তি অনুসারে, গ্রামীণফোনের নতুন ই-সিম সংযোগ পেতে হলে ক্রেতাদের ই-সিম সমর্থন করে, এমন ডিভাইস নিয়ে ঢাকা ও চট্টগ্রামের গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স সেন্টারে যেতে হবে। সেখানে বায়োমেট্রিক নিবন্ধন শেষে ই-সিমের জন্য অনুরোধ করতে হবে। গ্রামীণফোনের অনলাইন শপের মাধ্যমেও এই সিমের জন্য অনুরোধ করা যাবে।

গ্রামীণফোনের যেসব সেন্টারে ই-সিমের সুবিধা পাওয়া যাবে, সেগুলোর মধ্যে রয়েছে জিপি হাউস এক্সপেরিয়েন্স সেন্টার; জিপিসি লাউঞ্জ, গুলশান; জিপিসি লাউঞ্জ, জিইসি, চট্টগ্রাম; জিপি অনলাইন শপ; মতিঝিল জিপিসি; ফার্মগেট জিপিসি; বসুন্ধরা সিটি জিপিসি; ঢাকা বিমানবন্দর জিপিসি; উত্তরা জসীমউদ্‌দীন রোড জিপিসি; সীমান্ত স্কয়ার জিপিসি; ধানমন্ডি জিপিসি ও সিলেটের করিমুল্লাহ মার্কেট জিপিসি।

ই-সিমের ক্ষেত্রে নতুন সংযোগের মূল্য হবে ২০০ টাকা। এ ছাড়া প্লাস্টিক সিম থেকে ই-সিম বা ই-সিম থেকে ই-সিমে রিপ্লেসমেন্ট করতে হলে ৯৯ টাকা ফি দিতে হবে। বহু নেটওয়ার্ক ও নম্বর একটি ই-সিমে সংযুক্ত করা যাবে। তবে এটা নির্ভর করবে হ্যান্ডসেটের ওপর।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত