রবিবার , ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
এবার ঘরে ঘরে মৌসুমী ফল দিলেন চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন দাউদকান্দির গোমতী নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন জাহাজ মালিক সমিতি ভোলায় দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ গৌরীপুর শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী মনসুরের মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে হতাশা কাটাতে জমে উঠেছে অনলাইন আম ব্যবসা সাপাহারে সফল উদ্যোক্তার রপ্তানি যোগ্য আম্রপালি আম গেল ইংল্যান্ডে সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবার অপেক্ষায় ৬০ জন গৃহহীন পরিবার পরিবারের জিম্মায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ করলো দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী  গৌরীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের দাফন সম্পন্ন

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বর্ধিত ট্যাক্স কমানোর দাবীতে বাম জোটের স্মারকলিপি প্রদান




ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বর্ধিত ট্যাক্স ও আবেদন ফরমের মূল্য প্রত্যাহারের দাবীতে মঙ্গলবার (৮ জুন) দুপুর সাড়ে ১২টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর কাছে স্মারকলিপি প্রদান করেছে বাম গণতান্ত্রিক জোট ময়মনসিংহ শাখার নেতৃবৃন্দ।

বাম জোটের অন্যতম শরীক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র ময়মনসিংহ শহর কমিটির সাধারণ সম্পাদক সুশান্ত দেবনাথ খোকনের প্রেস রিলিজে স্মারকলিপি প্রদানের বিষয়টি নিশ্চিত করেন।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক ময়মনসিংহ জেলা শাখার সমন্বয়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)-র কেন্দ্রীয় নেতা কমরেড তপন সাহা চৌধুরী, সিপিবি-র কেন্দ্রীয় নেতা কমরেড মনিরা বেগম অনু, সিপিবি-র জেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ বাহার মজুমদার, বাসদ-মার্কসবাদী,ময়মনসিংহ জেলার সমন্বয়ক কমরেড শেখর রায়, বিপ্লবী ওয়ার্কর্স পার্টির ময়মনসিংহ জেলার সভাপতি কমরেড শাহজাহান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ময়মনসিংহ নগরের আহবায়ক কমরেড আজহারুল ইসলাম আজাদ, সিপিবি’র সদর উপজেলা কমিটির সভাপতি ও জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড সাজেদা বেগম সাজু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, ময়মনসিংহ জেলার নেতা কমরেড মঞ্জুরুল হাসান ও কমরেড জাসিরুল ইসলাম রিয়াদ, বাসদ-মার্কসবাদী, ময়মনসিংহ জেলার নেতা এ.কে.এম. আরিফুল হাসান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ময়মনসিংহ জেলার নেতা কমরেড ডাঃ বীরেন বর্মন, সিপিবি-ময়মনসিংহ শহর কমিটির সাধারণ সম্পাদক কমরেড সুশান্ত দেবনাথ খোকন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ময়মনসিংহ নগরের নেতা আব্দুল মান্নান প্রমুখ।

স্মারকলিপি প্রদানের সময় বাম গণতান্ত্রিক জোট ময়মনসিংহ জেলা শাখার নেতৃবৃন্দ বলেন, জনগণের দীর্ঘদিনের লড়াই-সংগ্রামের ফলে ময়মনসিংহ বিভাগ গঠিত হয়েছে। নাগরিক সুযোগ-সুবিধা তরান্বিত করার স্বার্থে সর্বশেষ ময়মনসিংহকে সিটি কর্পোরেশন ঘোষণা করা হয় কিন্তু সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকার নাগরিক সুযোগ-সুবিধা পর্যাপ্ত নয়। বর্তমান সময়ে বিশ্বব্যাপী চলছে করোনার সর্বগ্রাসী আগ্রাসন। কাজ হারিয়ে বেকার হচ্ছে লক্ষ লক্ষ মানুষ, তাদের কর্মে ফেরারও নিশ্চয়তা নেই। ভঙ্গুর হয়ে পড়েছে অর্থনৈতিক ব্যবস্থা, জমানো সম্পদ হারাচ্ছে মধ্যবিত্ত ও নিম্নধ্যবিত্ত শ্রেণীর মানুষ।

এই মূহুর্তে ময়মনসিংহ সিটি কর্পোরেশন-এর অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত ‘মরার উপর খারার ঘা’ হয়ে দাঁড়িয়েছে। এর ফলে শুধু বাড়ী ভাড়াকে ভিত্তি করে জীবন নির্বাহ করা বাড়ীর মালিক ও কর্মের তাগিদে শহরে অবস্থান করা, ভাড়াটিয়াসহ নাগরিক বাস্তুতন্ত্রের প্রত্যেকটা মানুষ বড় বিপর্যয়ের সম্মুখিন হবে। যার ফলে নাগরিকবৃন্দ উদ্বিগ্ন ও বিক্ষুব্ধ। তারই সাথে ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে আপত্তি জানানোর আবেদন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬শ টাকা যা রীতিমত অনাবশ্যক। আমরা নাগরিকদের এ উদ্বিগ্নতার সাথে সহমত পোষণ করি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৮,৪৪,৯৭০
১৯ জুন, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৭,৭৮,৪২১
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৩,৩৯৯
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৩৮,৬৯,০৪৭
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৭,৮৭,০০,১৭১
জুন ১৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত