ঢাকা (রাত ৪:০১) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ম্যাজিস্ট্রেট মোদককে অপসারণে ৭ দিনের আল্টিমেটাম বিএনপি নেতাদের

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock রবিবার রাত ১০:৪৯, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কুমার শিপন মোদককে ফ্যাসিস্ট আওয়ামীলীগ সরকারের দোসর উল্লেখ করে আগামী ৭ দিনের মধ্যে জেলা থেকে তার অপসারণের দাবি জানিয়েছেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিস্ফোরক ও নাশকতায় দায়ের করা একটি মামলায় বিএনপি’র তিন নেতার জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দিলে জেলা বিএনপি’র নেতাকর্মীরা এই দাবী তুলেন। তবে পরে রাজনৈতিক নেতাদের তোপের মুখে জামিন দিতে বাধ্য হন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

 

জামিনে মুক্ত হওয়া বিএনপি নেতারা হলেন, জেলা বিএনপির সদস্য ইসমাইল বিশ্বাস ও আব্দুস সালাম এবং জেলা যুবদলের আহŸায়ক তাবিউল ইসলাম তারিফ।

 

জানা যায়, ২০২২ সালের ২২ নভেম্বর মঙ্গলবার বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা বিস্ফোরক ও নাশকতার একটি মামলায় আজ রবিবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে এসেছিলেন ছিলো তাবিউল ইসলাম তারিফ, ইসমাইল বিশ্বাস ও আব্দুস সালাম নামে বিএনপি’র তিন নেতা। কিন্তু ওই তিনজন আসামীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কুমার শিপন মোদক। এ সময় এর প্রতিবাদে এজলাস কক্ষে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জোড় প্রতিবাদ করেন। ফলে তোপের মুখে তাদেরকে জামিন দিতে বাধ্য হন বিচারক মোদক। এর প্রেক্ষিতে রবিবার দুপুরে আদালত থেকে বের হয়ে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

সমাবেশে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কুমার শিপন মোদককে আওয়ামী লীগ সরকারের দালাল ও দোসর উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির নেতাকর্মীরা। পাশাপাশি আগামী ৭ দিনের মধ্যে বিচারকের অপসারণ দাবি করেন তারা। আর দাবি আদায় না হলে আগামীতে আরো কঠোর থেকে কঠোরতর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন বিএনপি নেতারা।

 

এ সময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম, জেলা যুবদলের আহ্বায়ক তাবিউল ইসলাম তারিফ, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠান, সদর উপজেলা কৃষকদলের আহ্বায়ক তাসেম আলী, জেলা ছাত্রদলের সভাপতি মিম ওবায়দুল্লাহসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT