রবিবার , ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
হাতিয়া ইউনিয়নকে প্রাথমিক পর্যায়ে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা ঠাকুরগাঁওয়ে হোমিও প্যাথির এক ভূয়া চিকিৎসককে ভ্রাম্যমান আদালতের জরিমানা বগুড়ার আদমদীঘিতে মুখে মাস্ক না পড়ায় ৫ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত সড়ক দূর্ঘটনায় নিহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান উলিপুরে ট্রাক,ট্যাংকলড়ী,কাভার্ড ভ্যান ও ট্রাক্টর,শ্রমিক ইউনিয়নের উপ কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত গৌরীপুরে জমিসংক্রান্ত বিরোধে গৃহবধূ খুন চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন মৌলভীবাজারে লেখক ফোরামের উদ্দোগে মাস্ক বিতরন অনুষ্ঠিত ওসমানী হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ বিদেশযাত্রীরা বিপাকে

মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে-ভিডিও কনফারেন্সে ডেপুটি স্পীকার




গাইবান্ধার সাঘাটা উপজেলা পরিষদ মিলনায়তনে ১২ শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি’র বক্তব্যে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এম.পি বলেছেন- মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। মুক্তিযোদ্ধারা চিরস্মরণীয় হয়ে থাকবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কে জানতে হবে।

শনিবার উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্যে গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন বলেছেন- মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) কালীন সময়ে কোন মানুষই না খেয়ে থাকেনি। ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এম.পি’র প্রচেষ্টায় সাঘাটায় অনেক উন্নয়ন অব্যাহত রয়েছে।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন, সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু খায়ের।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- যুদ্ধকালীন কমান্ডার ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ¦ সামছুল আলম, সাবেক জেলা ডেপুটি কমান্ডার গৌতম চন্দ্র মোদক, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুদ হুদা দুদু, সাঘাটা থানা অফিসার ইনচার্জ বেলাল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু মোঃ সুফিয়ান, মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, দেলোয়ার হোসেন, মাহাবুর রহমান মোহাব্বত, আজাহার আলী প্রমুখ। আলোচনা সভার পূর্বে সাঘাটা উপজেলা পরিষদ চত্বরে ১২ শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পতাকা উত্তোলন এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে (২৪ অক্টোবর) উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দলদলিয়া গ্রামে পাক হানাদার বাহিনীর সঙ্গে ৬ ঘন্টা ব্যাপী সম্মুখ যুদ্ধে শহীদ হন ১২ বীরমুক্তিযোদ্ধা। ওই দিন স্থানীয়দের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সমাহিত করা হয় উক্ত দলদলিয়া গ্রামে।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত