সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
মোট আক্রান্ত

২০,০৬,৬৪৬

সুস্থ

১৯,৪৫,৮২৯

মৃত্যু

২৯,৩০০

৪ আগস্ট, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

মিউজিক স্ট্রিমিং নিয়ে আসছে টিকটক

<script>” title=”<script>


<script>

শর্ট ভিডিও তৈরি করা ও আপলোড করার জনপ্রিয় প্ল্যাটফর্ম টিকটক। সাইটটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে স্থান দখল করে আছে বেশ কয়েক বছর থেকেই। তবে এবার শুধু শর্ট ভিডিও নয় মিউজিক স্ট্রিমিং চালু করতে যাচ্ছে টিকটকের প্য়ারেন্ট কোম্পানি বাইটডান্স।

শর্ট ভিডিওর মতো মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মেও জনপ্রিয়তা পাবে বলেই আশা করছে তারা। যদিও বাইটডান্সের ঝুলিতে আরও একটি মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম রয়েছে। যা এই মুহূর্তে বিশ্বের অনেক দেশে ব্যবহার হচ্ছে। তবে রেসো নামক সেই অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি অ্যামাজন প্রাইম মিউজিক, গানা, জিও সাভন, উইঙ্কের মতো প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয়তাকে টক্কর দিতে পারেনি।

তারপরও টিকটকে নতুন আরও একটি মিউজিক স্ট্রিমিং চালু করতে যাচ্ছে টেক জায়ান্টটি। এই মিউজিক স্ট্রিমিংয়ে ডাউনলোড করা যাবে না এমন ভিডিও পাওয়া যাবে। এজন্য মিউজিক, গান, লিরিক্স মোবাইল ডিভাইসের মাধ্যমে অনলাইন মিউজিক ভিডিও প্রেজেন্টেশনের জন্য স্টিল, মুভিং ছবি থাকবে।

এছাড়াও টিকটকের এই মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে থাকবে প্রি-রেকর্ডেড মিউজিক। নির্দিষ্ট গান সম্পর্কিত যাবতীয় তথ্য নিয়েও কন্টেন্ট থাকবে প্ল্যাটফর্মটিতে। এরই মধ্যে বিভিন্ন ভাষার ১৭৫টি গান এতে যুক্ত করা হয়েছে। টিকটকের এই মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মের নাম সাউন্ডঅন।

এখান থেকে ব্যবহারকারীরা পারচেজ, প্লে, শেয়ার, মিউজডিক ডাউনলোড, গান, অ্যালবাম, লিরিক্স, কোটস, ক্রিয়েট, রেকমেন্ড, প্লেলিস্ট শেয়ার, লিরিক্স, কোট, টেক, এডিট, প্লেলিস্টের কভার আপলোড, নির্দিষ্ট গান, মিউজিক বা অ্যালবামে কমেন্ট পর্যন্ত করতে পারবেন। পাশাপাশি টিকটক মিউজিক তার ব্যবহারকারীদের, যে কোনো অডিও লাইভ স্ট্রিম এবং বিনোদন, ফ্যাশান, স্পোর্টস এবং কারেন্ট ইভেন্টের নানাবিধ ভিডিও সম্পর্কে ইন্টারফ্যাক্টও করতে দেবে।

সম্প্রতি সেন্সরটাওয়ারের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে ৪২.৩ মিলিয়ন বার টিকটক ডাউনলোড করা হয়েছে। যা আর কোনো অ্যাপ এর ধারে কাছেও নেই। ফেসবুক, ইনস্টাগ্রাম এই তুলনায় অনেক কম।

এরই মধ্যে টিকটক মিউজিক সাইন্ডঅন ইউএস পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিসে ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন ফাইল করেছে বাইটডান্স। তবে কবে থেকে সব ব্যবহারকারীর জন্য এটি উন্মুক্ত হবে তা এখনো জানা যায়নি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,০৬,৬৪৬
৪ আগস্ট, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৪৫,৮২৯
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩০০
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৪,২৮,৪৪৪
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৮,৫৬,২৫,৭২৯
আগস্ট ৪, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত