ঢাকা (বিকাল ৪:৪১) বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতে পাচারকালে ১৮ কেজি ইলিশ উদ্ধার : ট্রাক জব্দ, আটক ১

CHAPAI BGB PIC

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock সোমবার রাত ১০:১৩, ৭ অক্টোবর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর দিয়ে ভারতে পাচার কালে প্রায় ১৮ কেজি ইলিশ মাছ উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। সোমবার (৭ অক্টোবর) সকালে পরিচালিত এক অভিযানে এই মাছ উদ্ধার করে ৫৯ বিজিবি। অভিযানে একটি ভারতীয় ট্রাক জব্দ করা হয়। আটক করা হয় ট্রাক চালককে।

আটক ভারতীয় ট্রাক চালক ভারতের মালদা উপজেলার ইংলিশ বাজার থানার কাঞ্চাটার টিয়াকাঠি এলাকার রনজিৎ মন্ডলের ছেলে অলক মন্ডল (২২)।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে সোমবার দুপুরে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তীতে জানান, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শুল্ক স্থল বন্দর সোনামসজিদ বন্দর দিয়ে প্রতিবেশি দেশ ভারতে অবৈধভাবে ইলিশ মাছ পাচারের গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার সকাল থেকে বন্দর দিয়ে ভারতগামী সকল খালি ট্রাকে তল্লাশি শুরু করে সোনামসজিদ আইসিপিতে কর্মরত বিজিবি সদস্যরা। এরই এক পর্যায়ে সকাল পৌণে ১০টার দিকে একটি ভারতীয় খালি ট্রাকে তল্লাশিকালে একটি বক্সের ভেতর থেকে ১৭ কেজি ৬ শত গ্রাম বাংলাদেশী ইলিশ মাছ উদ্ধার করা হয়। মাছ পরিবহনের জন্য ভারতীয় ট্রাক (ডাবিøউ বি-৫৯, সি-৬০৪১) জব্দ করা হয়। আর অবৈধভাবে বাংলাদেশী ইলিশ মাছ বাংলাদেশ হতে ভারতে চোরাচালানের দায়ে ভারতীয় ট্রাক ড্রাইভার অলক মন্ডলকে আটক করা হয়।

পরে আসামী ও ইলিশ মাছসহ ভারতীয় ট্রাকটি শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান অধিনায়ক।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT