রবিবার , ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
দাউদকান্দিতে সৌদি প্রবাসীর বাড়িতে দেয়াল নির্মাণে বাঁধা; থানায় অভিযোগ ধর্মপাশার বীর মুক্তিযোদ্ধা বাবু দ্বীন বন্ধু তালুকদার আর নেই; রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় নড়াইলে ডাক্তারের অর্থায়নে ফলমূল পেলেন রোগীরা সিসি ক্যামেরায় শনাক্ত করে অটোতে ফেলে আসা দুইলক্ষ টাকা ১০ ঘন্টার মধ্যে উদ্ধার বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেডের মোবাইল অ্যাপের কার্যক্রম শুরু সাঘাটায় দৈনিক করতোয়ার ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ভোলায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ভোলার শশীভূষণ বাজারে দূর্ধর্ষ চুরি এলাকাভিত্তিক শিল্প কারখানা ১দিন করে ছুটির সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি আগস্টেও রেমিট্যান্সের ঊর্ধ্বমুখী প্রভাব
মোট আক্রান্ত

২০,০৭,৮৭০

সুস্থ

১৯,৪৯,১৫৪

মৃত্যু

২৯,৩০৮

৯ আগস্ট, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

বন্ধ হলো পাবজি ও ফ্রি ফায়ার

<script>” title=”<script>


<script>

ইন্টারনেটভিত্তিক গেইম লিংক পাবজি, ফ্রি ফায়ার বন্ধ করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এ গেইমের লিংক দুটি বন্ধ করে দেয়। বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র আজ বুধবার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সুব্রত রায় জানান, আমরা উচ্চ আদালতের নির্দেশনা পেয়েছি। নির্দেশনার আলোকে ইতোমধ্যে পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ হয়ে গেছে। অন্য ক্ষতিকর অ্যাপগুলোও বন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে। বিগো লাইভ ও লাইকির মত আরো যেসব ইন্টারনেটভিত্তিক অ্যাপ রয়েছে আমরা এগুলোর তালিকা করছি। শিগগির এগুলো বন্ধের সিদ্ধান্ত আসবে।

গত ১৬ আগস্ট হাইকোর্ট সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, লাইকির মতো অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

একইসঙ্গে অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ সব ক্ষতিকর গেম অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।

এ ছাড়া সেই সঙ্গে এ ধরণের গেমস ও অ্যাপের মাধ্যমে কী পরিমাণ টাকা লেনদেন হয়েছে তা নিরুপণে এবং লেনদেনের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া ক্ষতিকর অনলাইন গেমস ও অ্যাপের বিষয়ে তদারকি এবং গাইডলাইন তৈরি করতে কারিগরি দক্ষতাসম্পন্ন একটি কমিটি গঠন করতে কেন নির্দেশ দেওয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

এর আগে গত ২৪ জুন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ’ ফাউন্ডেশনের পক্ষে গেম এবং অ্যাপগুলোর ক্ষতিকারক দিক তুলে ধরে জনস্বার্থে রিটটি করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ কাউছার।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,০৭,৮৭০
৯ আগস্ট, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৪৯,১৫৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩০৮
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৪,৩৯,১০৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৯,০৪,৫৩,৫৭৮
আগস্ট ৯, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত