ঢাকা (ভোর ৫:১২) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

ফেরিতে গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock শনিবার রাত ০২:০৯, ১০ জুলাই, ২০২১

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) গতকাল শুক্রবার দুপুর থেকে হঠাৎ করে ফেরিতে যাত্রীবাহী সকল ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকার নির্দেশ দিয়েছে।

ফলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আটকা পড়েছে হাজার হাজার যাত্রী, পণ্যবাহী ট্রাক ও প্রাইভেটকারের যাত্রী ও মালিকরা। কারণ যাত্রীবাহী গণপরিবহন ছাড়া সব ধরনের গাড়ি করোনার মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ফেরি পারাপার হচ্ছিল। ওই আশায় দক্ষিণাঞ্চল থেকে শুক্রবার ছুটির দিনে হাজার হাজার প্রাইভেটকার ও পণ্যবাহী ট্রাকগুলো দৌলতদিয়া ঘাটে এসে দুপুর থেকে পার হতে না পেরে চরম বিপাকে পরেছে।

ফলে বাধ্য হয়েই অনেক যাত্রী ট্রলারে পদ্মা ও যমুনা পাড়ি দিচ্ছেন। তবে বিশেষ অনুমতিতে অ্যাম্বুলেন্স ও কাঁচামালবাহী কিছু ট্রাক পার হতে পারছে।

শুক্রবার দুপুরে নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, শুক্রবার থেকে ফেরিতে যাত্রীবাহী সকল ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

এদিকে, করোনা সংক্রমণ বাড়তে থাকায় দেশে ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। যা আগামী ১৪ জুলাই শেষ হওয়ার কথা রয়েছে। এ সময় সারা দেশে যাত্রীবাহী বাস, ট্রেন ও লঞ্চ চলাচল বন্ধ রেখেছে সরকার।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT