ঢাকা (সকাল ১১:৪৭) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন Meghna News সারা দেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি Meghna News যাত্রাবাড়ী ফ্লাইওভারে সংঘর্ষ, হাসপাতালে নেয়ার পথে যুবকের মৃত্যু Meghna News ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ২০ Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ

পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬

গ্রেফতার



চাঁদপুরে পাসপোর্ট অফিসের দালাল চক্রের মূলহোতা মো. ইয়াসিনসহ ১৬ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার রাতে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন কুমিল্লার র‍্যাব-১১ কোম্পানি অধিনায়ক (উপপরিচালক) লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেফতারদের কাছ থেকে ১৮৩ পাসপোর্ট ডেলিভারি স্লিপ, ৮টি মোবাইল ফোন, নগদ ৪৫ হাজার ২০০ টাকা এবং পাসপোর্টসংক্রান্ত বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। তারা হলেন— মো. ইয়াসিন (২২), মো. মামুন (৩৭), মুনকার আহমেদ রাজ (২২), মো. তানভীর (২৩), মোবারক গাজী (৪০), মো. রবিউল আলম (২৮), মো. শরীফ হোসেন (৩৭), মো. শাওন (২২), নুরুল ইসলাম মজুমদার (২৬), মো. অমিত হাসান (২২), মো. তোফাজ্জল দেওয়ান (৫৫), মো. সেলিম (৪০), রানা (৩৭), সাজ্জাদ (১৯), মো. তামিম হোসেন (২৩) ও আরমান হোসেন (৩০)। এদের বাড়ি চাঁদপুর সদরসহ জেলার অন্যান্য উপজেলায়। পাসপোর্ট অফিস এলাকার তরপুরচন্ডীতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, একজন নাগরিক হিসেবে দেশের প্রচলিত নিয়মনীতি অনুসরণ করে পাসপোর্টপ্রাপ্তি সব নাগরিকের অধিকার। তবে অধিকাংশ সময়ে অসংখ্য ভুক্তভোগী দালাল চক্রের সদস্যকে পাসপোর্ট করতে দিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার পরও পাসপোর্ট পায়নি মর্মে লিখিত ও মৌখিক অভিযোগ করে। অভিযোগের সত্যতা যাচাই এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে তরপুরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দালাল নির্মূলে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT