ঢাকা (রাত ৪:১৩) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নার্সিং মহাপরিচালকের অপসারণ ও নার্সদের পদায়নের দাবীতে মানববন্ধন

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock শনিবার রাত ০৮:৪৭, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় ডিজিএনএম’র মহাপরিচালক মাকসুরা নূরের অপসারণের দাবীতে নার্সিং শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ মানববন্ধন কর্মসূচী পালন করেছেন চাঁপাইনবাবগঞ্জে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে নার্সিং সংস্কার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটি।

 

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইনচার্জ মমতাজ বেগম, নার্সিং ইন্সট্রাক্টর রহিমা খাতুন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মো. আজিম উদ্দিন, জেলা নার্সেস এ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহমেদ, জেলা নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুমাইয়া খাতুন প্রমুখ।

 

ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে বক্তারা বলেন, বিশ^ জুড়ে নার্সিং একটি মহৎ পেশা। যাদের ধর্মই হচ্ছে মানব সেবা। কিন্তু এই পেশাকে কটাক্ষ করে নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করেছেন ডিজিএনএম’র মহাপরিচালক মাকসুরা নূর। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন তিনি। এছাড়া নার্সদের বদলি বাণিজ্যসহ বিভিন্ন অপকর্মে জড়িত মাকসুরা নূর নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা নিয়েও প্রশ্ন তোলেন। আর এ সব বিষয়ে কথা বলতে গেলে নার্সদের সাথে অশোভন আচরন ও কটাক্ষ করেন তিনি। আর তাই তার এমন কর্মকান্ডে ব্যাথিত ও ক্ষুব্ধ নার্সিং সমাজ ডিজিএনএম’র মহাপরিচালক মাকসুরা নূর সহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণসহ নার্সদের পদায়ন নিশ্চিতের আহŸান জানান মানববন্ধন থেকে।

 

কর্মসূচিতে জেলা হাসপাতালে কর্মরত নার্সদের পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউট, সেবা নার্সিং ইনস্টিটিউট, বিজয় নার্সিং ইনস্টিটিউটসহ সরকারি-বেসরকারি বিভিন্ন নাসিং প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT