ঢাকা (রাত ১১:১৯) সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ ইং

দারিদ্রকে জয় করে অলি পেল জিপিএ -৫

আল-আমিন অলি হোসে
আল-আমিন অলি হোসে

<script>” title=”<script>


<script>

আল-আমিন অলি হোসেন এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করে নিজের মনোবল আর শিক্ষকদের প্রচেষ্টায় এই ফলাফল অর্জন তার।
আল-আমিন অলি হোসেন’র বাড়ী কুড়িগ্রামের উলিপুর পৌর শহরের নারিকেল বাড়ী কুড়ার পাড় এলাকায়। বাবা পেশায় রিকশা চালক,  মা কল্পনা বেগম উলিপুরে কারু পণ্যের গার্মেন্টস কর্মী। সে উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।
অলির পিতা জহুরুল হক দীর্ঘ ৪০ বছর থেকে রিকশা চালিয়ে সংসারের ঘানি টানছেন। ৬ শতাংশের বসতভিটা ছাড়া কোন জমি জমা নেই। প্রতিদিন সকালে ঘুম ভাঙে হতাশা ও দুচিন্তা নিয়ে সংসারের খরচ এবং সন্তানের ভবিষত নিয়ে। দাম্পত্য জীবনে তিন সন্তানের জনক জহুরুল হক। রিকশা চালিয়ে ধারদেনা করে বড় দুই মেয়েকে বিয়ে দিয়েছেন। হাজারো অভাব ও সংকটের সাথে সংগ্রাম করে খেয়ে নাখেয়ে তার একমাত্র ছেলে আল-আমিন অলি হোসেনকে এক বুক স্বপ্ন নিয়ে পড়ালেখার খরচ চালিয়ে যাচ্ছে।
অলির পিতা-মাতা স্বপ্ন দেখছেন, দেশের সর্বোচ্চ ডিগ্রী অর্জন করে ছেলে মানুষের মত মানুষ হয়ে উঠবে। রিকশা চালিয়ে এবং তাঁর স্ত্রী উলিপুরে কারু পণ্য নামের একটি বে-সরকারি প্রতিষ্ঠানে মাসিক ৩ হাজার টাকা বেতনে কাজ যা উপার্জন করে তাই দিয়ে জহুরুলের  সংসার চলে। তাদের সামান্য আয়ে সংসারের খরচ চালিয়ে সন্তানের পড়া-লেখার খরচ বহন করা তাদের পক্ষে দুঃসাধ্য হয়ে দাড়িয়েছে বলে জানান তারা।
আল-আমিন অলি হোসেনের সাথে কথা বলে জানা গেছে, সে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয় ছাড়া সকল বিষয়ে জিপিএ -৫ পেয়েছে নিজের মনোবল আর শিক্ষকদের প্রচেষ্টায়। আগামীতে যেন ভালো ভাবে পড়ালেখা করে মানুষের মত মানুষ হতে পারে সেই দোয়া ও আর্শিবাদ  কামনা করেছেন সকলের নিকট।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত