মঙ্গলবার , ১৯শে নভেম্বর, ২০১৯ ইং
শিরোনাম :
জাবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

জাবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

জাবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

জনি মোল্লা, ববি: গত মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষক- শিক্ষার্থীদের ওপর হামলা করে উপাচার্যের পক্ষের শিক্ষাক-শিক্ষার্থীরা।এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
আজ বেলা ১১ টা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি করা হয়।এক‌ই সময় বরিশাল পটুয়াখালী মহাসড়কে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।এ সময় বক্তারা জাবিতে সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ  ও বিচারের দাবী জানান।
বাংলা বিভাগের শিক্ষার্থী রাজু গাজী বলেন, এই ধরনের সন্ত্রাসী  কর্মকান্ড বিশ্ববিদ্যালয়ে কখনো কাম্য নয়। হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনা হোক।এ ব্যাপারে শিক্ষার্থী আক্তারুজ্জামান সিয়াম বলেন,  যে ভিসি শিক্ষার্থীদের উপর হামলা করাতে পারে সে কখনোই ভিসির মত গুরুত্ত্বপূর্ণ পদে থাকার যোগ্য নয়। তাকে দ্রুত অপসারণ করা হোক।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করে উপাচার্যের পক্ষের শিক্ষাক- শিক্ষার্থীরা।মঙ্গলবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের অবস্থান কর্মসূচি চলাকালে এ হামলার ঘটনা ঘটে।
উল্লেখ্য, দূর্নীতির অভিযোগে আন্দোলনের সূচনা হলেও পরবর্তীতে উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক-শিক্ষার্থীরা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution