বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
প্রতিবন্ধী মারিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন এএসপি জুয়েল রানা প্রধানমন্ত্রীর নামে পরিক্ষামূলকভাবে চালু হচ্ছে “সিলেট শিশু পার্ক” ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময়      মাদারীপুরে খেয়া মাঝিকে মারধর করা ভিডিও ভাইরাল;মামলা আমলে নেয়নি পুলিশ আমাদা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁয় জামিন পেলেন বিএনপি নেতারা দাউদকান্দি ২০ শয্যা হাসপাতাল পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান;এসি দিলেন তিন ব্যবসায়ী সাঘাটায় দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত গৌরীপুরে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার গৌরীপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে ময়দার হপার পরিস্কার করতে গিয়ে কিশোরের মৃত্যু




অটো রাইস মিলের ময়দার হপার পরিস্কার করতে গিয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। মেশিন বন্ধ থাকা অবস্থায় কাজ শুরু করলেও অসতর্কতায় হঠাৎ কেও একজন মেশিনের সুইচ অন করে দিলে এ মৃত্যুর ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

শুক্রবার সকাল ৯টায় সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার এরশাদনগর এলাকায় অবস্থিত ব্রাদার্স অটো রাইস মিলে এ দূর্ঘটনা ঘটে বলে মিল শ্রমিকরা জানিয়েছেন।

নিহত ওই কিশোর আতাহার-জামাইপাড়া গ্রামের মৃত রাসেল আলী ও মোসা. আকতারা বেগমের ছেলে মো. রাজু (১৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে ব্রাদার্স অটো রাইস মিলের ময়দা মিশ্রণের হপার পরিস্কার করতে হপারের ভেতরে প্রবেশ করে কিশোর রাজু। এরপর হঠাৎ করেই মিলের কোন একজন শ্রমিক হপারের সুইচ অন করে দিলে হপার চালু হয়ে যায় এবং রাজু ঘটনাস্থলেই মৃত্যু বরণ করে।

অটো রাইস মিলের প্রহরী নূরুল ও অন্যান্য শ্রমিকরা বলেন, সকলের অগচরে হঠাৎ করে কেউ সুইচ দিয়ে দেয়। আর এতেই মিলের হপারে ঢুকে থাকা রাজু সাথে সাথেই মারা যায়। ঘটনার পর তাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার আগেই সে মারা যায়। তবে এই ঘটনার পরপরই মিলের অন্যান্য কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

ইউপি সদস্য মাইনুল ইসলাম মুকুল বলেন, ছেলেটির বাবা মারা গেছে। তাই পরিবারের অভাবের তাড়নায় গত ১ বছর ধরে মিলে কাজ করে কিশোর রাজু। ঘটনার ঘটে যাবার সাথে সাথেই ছেলেটিকে মিলের হপার থেকে বের করা হয়। কিন্তু তার আগেই তার মৃত্যু হয়।

তবে এ বিষয়ে ব্রাদার্স অটো রাইস মিলের ম্যানেজারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। আর মিল মালিক সাদিকুল ইসলামকে একাধিকবার ফোন দিলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

তবে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার চিকিৎসক রাজু জানান, হাসপাতালে ভর্তির অনেক আগেই রাজুর মৃত্যু হয়েছিল। পরে মরদেহ পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, ব্রাদার্স অটো রাইস মিলের ময়দার হপারে এক কিশোরের মৃত্যুর সংবাদ পাবার পরপরই উপ-পরিদর্শক (এসআই) রনি দাসসহ একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। তবে তারা পৌঁছানোর আগেই শ্রমিকরা রাজুর মরদেহ সদর হাসপাতালে নিয়ে আসে। সেখান থেকে মরদেহ পুলিশ হেফাজতে নেয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং এটা একটা অনাকাংক্ষিত ঘটনা বলেই মনে হয়েছে।

তবে সন্ধ্যা ৭টা পর্যন্ত নবাবগঞ্জ সদর মডেল থানায় পরিবারের পক্ষ থেকে কোন মামলা বা অভিযোগ দায়ের করা হয়নি। কোন অভিযোগ দায়ের হলে পুলিশ অবশ্যই তা সঠিক তদন্ত করে দেখবে বলেও জানান ওসি মোজাফফর।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৪৭,১৭৬
২২ সেপ্টেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,০৬,১৩৬
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৩১৩
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৭,২৪,৭৫৬
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৩,০৪,১৩,৬০৮
সেপ্টেম্বর ২২, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত