বৃহস্পতিবার , ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে ভূমিধসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সম্প্রীতি বাংলাদেশ




চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের জোহরপুর গ্রামে হঠাৎ করে গত ১৪ নভেম্বর থেকে পাগলা নদীর পাশে ধসে পড়েছে প্রায় ৩১টি বসতবাড়ি। ভূমিধসে ক্ষতিগ্রস্ত এসব মানুষের পাশে দাঁড়িয়েছে সম্প্রীতি বাংলাদেশ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। রবিবার (২১ নভেম্বর) দুপুরে সংগঠনটির উদ্যোগে ক্ষতিগ্রস্থ সনাতন ও মুসলমান পরিবারগুলোর মাঝে চাল, ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এ সময় সংক্ষিপ্ত এক পথসভায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের লক্ষ্যে স্থানীয় ধর্নাঢ্য ব্যক্তি, রাজনীতিবিদ ও প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানানো হয়। এর আগে তারা ক্ষতিগ্রস্থ এলাকাটি ঘুরে দেখেন। ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আটা, আধা লিটার সয়াবিন তেল ও ২ কেজি করে আলু দেয়া হয়।

সংগঠনের পক্ষ থেকে এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা পঙ্গু হাসপাতালের সাবেক যুগ্ন মহাপরিচালক ডা. তরিৎ কুমার সাহা, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কুনাল মুখার্জী, বিশিষ্ট ব্যবসায়ী প্রকাশ কুমার সাহা, মুক্তিযোদ্ধা একরামুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে হঠাৎ পাগলা নদীর পাশে ধসে পড়েছে প্রায় ৩১টি বসতবাড়ি। বেশ কিছু বাড়ীর মাঝামাঝি স্থানে দেখা দিয়েছে বিশাল ফাটল। ইতিমধ্যেই নদী গর্ভে বিলিন হয়েছে বেশ কিছু পাকা বাড়ি। এতে আকাশ ভেঙে পড়ে ক্ষতিগ্রস্থদের মাথার উপর। এরপর হতে ঘুম হারাম ওই গ্রামের মানুষের। সরিয়ে নেয়া হচ্ছে বাসিন্দাদের প্রয়োজনীয় জিনিস পত্র।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৭৮,৫৫০
৯ ডিসেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৪৩,৪৯১
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,০১৬
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫২,৯৮,০৯৫
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৬,৮২,২৬,৮৩৫
ডিসেম্বর ৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত