রবিবার , ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
এবার ঘরে ঘরে মৌসুমী ফল দিলেন চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন দাউদকান্দির গোমতী নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন জাহাজ মালিক সমিতি ভোলায় দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ গৌরীপুর শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী মনসুরের মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে হতাশা কাটাতে জমে উঠেছে অনলাইন আম ব্যবসা সাপাহারে সফল উদ্যোক্তার রপ্তানি যোগ্য আম্রপালি আম গেল ইংল্যান্ডে সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবার অপেক্ষায় ৬০ জন গৃহহীন পরিবার পরিবারের জিম্মায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ করলো দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী  গৌরীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের দাফন সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা




চাঁপাইনবাবগঞ্জে দিন দিন বেড়েই চলেছে প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা। আর এ সংখ্যা জেলার পাঁচ উপজেলার মধ্যে সদর ও নাচোল উপজেলায় সর্বাধিক। গত দুই দিনে (সোমবার ও মঙ্গলবার) আক্রান্তের মধ্যে ২১৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এই মন্তব্য করেছেন সিভিল সার্জন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বুধবার এই প্রতিবেদককে জানান, গত ২৪ ঘন্টায় রাজশাহী ল্যাবে পাঠানো চাঁপাইনবাবগঞ্জের ১৩২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মানে ২১৪ টি স্যাম্পুলের মধ্যে নতুন করে ১৩২ জন আক্রান্ত হলেন।

এর মধ্যে সদর উপজেলায় ১০৩ জন, নাচোল উপজেলায় ২১ জন এবং গোমস্তাপুর উপজেলায় ৮ জন। আর আগের ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮২ জন। তার মানে ৪৮ ঘন্টায় ২১৪ জন আক্রান্ত হলেন জেলায়।

তিনি জানান, ১ মার্চ থেকে ২৫ মে মঙ্গলবার পর্যন্ত আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৫ শত ৪ জনের করোনা শনাক্ত হলেও মারা গেছেন ২৮ জন এবং সুস্থতা লাভ করেছেন ১ হাজার ৮৩ জন। আর সনাক্তের এ সংখ্যা সদরে ৮৩৭ জন, শিবগঞ্জে ৩০৪ জন, গোমস্তাপুরে ১২৩, নাচোলে ১৫৯ ও ভোলাহাটে ৮১ জন।

সদরে কোভিড ডেডিকেটেড হাসপাতালে মঙ্গলবার পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ২০ জন রোগী। আর জেলার করোনার ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছে ২৮৮ জন। মোট ৩৯৩ জন পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় নাচোলে সুস্থ হয়েছে ৩৫ জন আক্রান্ত রোগী। ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৩ জন রোগী ভর্তি হয়েছে। এখন পর্যন্ত এখানে ২৮৮ জন ভর্তি হয়েছেন। আর ছাড়পত্র পেয়েছে ২ জন। মোট ছাড়পত্র রোগীর সংখ্যা ২৬৮। মারা গেছে ২৮ জন আক্রান্ত রোগী। যার ভেতরে সদরের ১৯ জন, শিবগঞ্জে ৭ জন ও ভোলাহাটে ২ জন রোগী মারা গেছে।

২৫ মে পর্যন্ত করোনার স্যাম্পুল সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৯১৭ টি। এর ভেতর নেগেটিভ রিপোর্ট এসেছে ৭ হাজার ২৮৬ টির।

এমতাবস্থায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন জেলার সকলকে নির্দেশনা ও লকডাউন মেনে চলার জোর আহবান জানিয়েছেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৮,৪৪,৯৭০
১৯ জুন, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৭,৭৮,৪২১
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৩,৩৯৯
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৩৮,৬৯,০৪৭
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৭,৮৭,০০,১৭১
জুন ১৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত