ঢাকা (বিকাল ৪:০৭) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

<script>” title=”<script>


<script>

“স্মার্ট পরিসংখ্যান, উন্নয়নের সোপান” প্রতিপাদ্যে জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি পালন উপলক্ষ্যে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান কার্যালয়।

 

সকাল সাড়ে ৯ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম পালিত খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সামাদ।

চাঁপাইনবাবগঞ্জ
জাতীয় পরিসংখ্যান দিবস পালন

আলোচনা সভায় ‘স্মার্ট বাংলাদেশ গঠনে সরকারি পরিসংখ্যানের ভূমিকা’ বিষয়ক মূল প্রবন্ধ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক (ইনচার্জ) খালেদ রাশেদুল হাসান খান।

 

দেশের পরিকল্পনা প্রণয়ন, উন্নয়ন ও অগ্রগতিতে সঠিক, সময়োপযোগী ও মানসম্পন্ন পরিসংখ্যান প্রস্তুতিতে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে বক্তারা বলেন, বর্তমান প্রেক্ষাপটে বহির্বিশ্ব ও দেশীয়ভাবে পরিসংখ্যানকে পরিচিত করা ও গুনগত পরিসংখ্যান ব্যবহার জনপ্রিয় করার লক্ষ্যে সারাদেশের ন্যায় জেলা পরিসংখ্যান কার্যালয় চতুর্থ বারের মতো ‘জাতীয় পরিসংখ্যান দিবস’ উদযাপন করছে। আর তাই স্মার্ট পরিসংখ্যানের মাধ্যমে উন্নত দেশ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয় আলোচনা সভায়।

 

অনুষ্ঠানে লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহা. আশরাফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. তরিকুল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মোজাহার আলী, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এর সাবেক পরিচালক মো. শহিদুল ইসলাম শহীদসহ জেলা স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এর আগে বেলুন উড়িয়ে দিবসটির সুচনা করেন জেলা প্রশাসক এ কে এম পালিত খাঁন ও অতিথিবৃন্দ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT