সোমবার , ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
কামাল হোসেন আলমডাংগা পোলট্রি ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক হওয়ায় মিরপুর উপজেলা মৎসাজীবী লীগের অভিনন্দন গৌরীপুরে মাদক ব্যবসায়ী এরশাদ গ্রেফতার ঠাকুরগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে রিপন নামের এক যুবকের মৃত্যু নীলফামারীতে লক্ষীচাপ ইউনিয়নে প্রভাবশালীদের হাতে অবৈধ মাটি ও বালুর রমরমা ব্যবসা ঠাকুরগাঁওয়ে কিশোরীদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ শুরু চরম দুর্ভোগে উলিপুর পৌরবাসী,দুর্ঘটনা যেন নিত্যদিনের সঙ্গী গ্যাস ট্যাবলেট সেবন করে যুবকের আত্মহত্যা নাগরপুরের দপ্তিয়র ইউনিয়ের আখ ক্ষেতে ১ অজ্ঞাত মহিলার অর্ধ গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ সুনাই নতুন বাজারে প্রতিপক্ষের দা এর কোপে আহত ১ নাগরপুরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর উদ্ভোধন
মোট আক্রান্ত

১,৯৯,৩৫৭

সুস্থ

১,০৮,৭২৫

মৃত্যু

২,৫৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহ্যবাহী নৌকা বাইচের সমাপনি অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত




গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে রবিবার বিকেলে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের নশীপুর গ্রামে খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে নশীপুর যুব সমাজ।

এ সময় সন্ধ্যায় নশীপুর গুজরঘাটে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্টানে বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো. রজিবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী মো. দেলশাদ আলী।

শনিবার ও রবিবার দুই দিন ব্যাপী আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় নসীপুরের সহবুল মাঝির দল। এছাড়া বাইচ প্রতিযোগীতায় প্রথম রানার্সআপ হয় জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালার জিয়া মাঝির দল এবং দ্বিতীয় রানার্সআপ হয় গোয়াবাড়ি চাঁদপুরের মিনহাজুলের দল।

প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, যখন এক এলাকা থেকে অন্য এলাকায় যাবার কোন সহজ রাস্তা ছিলোনা তখন এই নৌকাই ছিলো এলাকার মানুষের একমাত্র প্রধান ভরসা ও যাতায়াতের মাধ্যম। এখনও অনেক এলাকায় নৌকার মাধ্যমে অনেক মানুষ যাতায়াত করে থাকেন। কিন্তু এর ব্যবহার কমে গেলেও সেই আদিকাল থেকে নৌকা বাইচ মানুষকে নানাভাবে আনন্দিত করে এসেছে এখনো করছে। আর তাই যারা নৌকার সাথে তাদের জীবন বেঁধে নিয়েছেন, যারা বিভিন্ন সময় দেশের বিভিন্ন এলাকায় নৌকা বাইচ প্রতিযোগীতায় অংশগ্রহণের মাধ্যমে এই পেশা ও নেশাকে টিকিয়ে রেখেছেন তাদের জীবনমান উন্নিত করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে বর্তমান প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান বক্তারা।

নৌকা বাইচ অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মধ্যে চৌডালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনসারুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আব্দুর রাকিব, ইসমাইল হোসেন, গোলাম রাব্বানী, আবুল কাশেমসহ নশীপুর যুব সমাজের সদস্যবৃন্দের পরিচালনায় দুই দিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার মোট ১২টি দল অংশ গ্রহণ করেন। এদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ, প্রথম রানার্সআপ দলকে ২৪ ইঞ্চি এলইডি টিভি এবং দ্বিতীয় রানার্সআপ দলকে একটি ১৭ ইঞ্চি এলইডি টিভি পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিবৃন্দ। এ সময় খেলা দেখতে মহানন্দা নদীর দুই পাড়ে উৎসুক দর্শকের ভিড় নামে।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত