ঢাকা (রাত ৪:৩৮) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী পালন করেছে জেলা প্রশাসন

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock সোমবার রাত ১১:১০, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি পালন উপলক্ষে সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এঁর জীবন, কর্ম ও শিক্ষার উপর আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে জেলা প্রশাসন।

 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবাগত জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরুজ্জামান।

 

আলোচনা সভায় হযরত মুহাম্মদ (সাঃ) এঁর জীবন, কর্ম ও শিক্ষার বিষয়ে বক্তারা বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) হচ্ছেন শেষ জামানার নবী। শ্রেষ্ঠ নবী। তাঁর আদর্শ সকল মুসলিম উম্মাহর জন্য অবশ্য পালনীয়। কিন্তু আমরা পার্থীব মোহে ঈমাণ-আমল ভুলে আজ মিথ্যায় জর্জরীত হচ্ছি। মানুষকে ধোঁকা দিচ্ছি। যেনা করছি। কিন্তু শেষ বিচারের দিন আমাদের প্রতিটি অঙ্গ সবকিছুর স্বাক্ষী দেবে। আর তাই সকল পাপ কাজ থেকে সরে এসে পাঁচ ওয়াক্ত নামাজে মনোনিবেশ করতে আহ্বান জানান আলোচকরা। কারণ নামাজেই শান্তি, নামাজেই মুক্তি।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পাঠ করেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. গোলাম মোস্তফা।

 

সহকারী কমিশনার আমিনুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়ায় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, জেলা তথ্য অফিসার আহাদ আলী, নিচুধুমি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল ওয়াহিদসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ এবং বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভা শেষে বাংলাদেশের সার্বিক অবস্থা বিষয়ে এবং মুসলিম উম্মাহ যাতে সঠিক পথে চলতে পারে সে বিষয়ে দোয়া করেন জেলা মডেল মসজিদের পেশ ইমাম মাওলানা মুক্তার আলী।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT