শনিবার , ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ধর্মপাশায় ছয়জন মুক্তিযোদ্ধাকে সুখাইড় গ্রামের বাসিন্দা প্রকৌশলী গোপাল চন্দ্র সরকারের ব্যক্তিগত পক্ষ থেকে সংবর্ধনা বগুড়া সান্তাহারে গণধর্ষন মামলার দুই আসামী ঢাকা থেকে গ্রেপ্তার গৌরীপুরে ৫৭টি মন্ডপে অনাড়ম্বর পরিবেশে চলছে দূর্গাপূজা কুলাউড়া থেকে পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে-ভিডিও কনফারেন্সে ডেপুটি স্পীকার নওগাঁর রাণীনগরে খেজুর রস সংগ্রহে গাছিদের প্রস্তুতি সীমাহীন সমস্যার সাথে লড়াই করে বেঁচে আছে সুনামগঞ্জের হাওরাঞ্চলের লক্ষলক্ষ মানুষ বগুড়ার সান্তাহারে তিন যুবকের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মালবাহী ট্রেনটি সাবেক অ্যাটর্নি জেনারেল আর নেই গোলাপগঞ্জে ইমাম মুয়াজ্জিনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে “মানববন্ধন”

চাঁপাইনবাবগঞ্জে অর্থের বিনিময়ে ধর্ষণের রফাদফা করার ক্ষোভে কিশোরীর আত্মহত্যা




নিজ ঘরে এক কিশোরীর আপন চাচাতো ভাই দ্বারা জোরপূর্বক ধর্ষণের জেরে অনুষ্ঠিত হওয়া এক সালিসে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ড কমিশনার মতিউর রহমান মটন মিয়ার করে দেয়া সালিশের সমাধান ও সালিশে ওই কিশোরীকে নানাভাবে করা অপমান সইতে না পেরে বিষপানে আত্মহত্যার ঘটনা ঘটেছে। ২৫ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে ৮টায় বিষপানে আত্মহত্যার চেষ্টা করলেও ওই দিন বিকাল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে মারা যায় ওই কিশোরী।

বিষপানে আত্মহত্যাকারী ওই কিশোরী হচ্ছে- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লার সাদিকুল ইসলামের মেয়ে ৫ম শ্রেণীর ছাত্রী আসিফা খাতুন (১৩)। আর ধর্ষক তারই চাচাতো ভাই একই এলাকার মো. তৌহিদুল ইসলামের ছেলে আব্দুল বাশির (২২)।

এ বিষয়ে এলাকাবাসী জানান, আসিফার সাথে তার আপন চাচাতো ভাই বাশিরের প্রেমের সম্পর্ক ছিলো। এই সম্পর্কের সূত্রে ২০ সেপ্টেম্বর রোববার দিবাগত রাতে আসিফার ঘরে ঢুকে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে বাশির। আর বিষয়টি মেয়ের মা জানতে পেরে বাশিরকে বাইরে থেকে ঘরে অবরুদ্ধ করে তার পিতা তৌহিদুলকে খবর দেয়। এ সময় আসিফার সাথে তার ছেলের বিয়ের কথা দিলে এবং বিষয়টি কাওকে না জানানের কথা বলে তবেই ছেলে বাশিরকে ছাড়িয়ে নিয়ে যান তৌহিদুল।

কিন্তু ছেলের সাথে আসিফার বিয়ের কথা দিলেও গত দুই দিন আগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কমিশনার মতিউর রহমান মটন মিয়ার সহযোগী মাহতাবের মাধ্যমে তৌহিদুল ধর্ষক ছেলে বাসিরের অনুপস্থিতিতে মটন মিয়ার বাসায় উভয় পক্ষকে নিয়ে সালিসে বসেন বলে জানান আসিফার মা। আর ওই সময় অনুষ্ঠিত সালিসে ধর্ষক বাসিরকে ৭২ হাজার টাকা জরিমানা করা হলেও কমিশনার মটন ৬০ হাজার টাকা দিয়ে বিষয়টি মিটিয়ে নেয়ার কথা বলে এবং অসিফার উদ্দেশ্যে নানা অশালীন কথা বলে অপমান করে। তবে ওই সময় অর্থের বিনিময়ে সালিশ না মেনে সকলের সামনে আসিফা সাফ জানিয়ে দেয় এ বিচার সে মানেনা। সে বাসিরকেই বিয়ে করবে না হলে বিষপানে আত্মহত্যা করবে। আর এটি সে করেই ফেলেছে বলে জানান নিহত আসিফার বড় বোন ও ভাবী।

এদিকে স্থানীয় কয়েকজন যুবক নাম প্রকাশ না করার শর্তে জানান, টাকা ছাড়া কোন শালিসে যাননা কমিশনার মটন মিয়া। যে পক্ষ তাকে বেশি টাকা দিবে তার পক্ষেই রায় দেন তিনি। আর টাকার লেনদেন করে তার সহযোগী মাহতাব।

এ বিষয়ে কথা বলতে কমিশনার মতিউর রহমান মটন মিয়ার বক্তব্য নিতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে শনিবার সকাল সাড়ে ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে তার দেখা পাওয়া গেলেও তিনি এ বিষয়ে কোন কথা না বলে দ্রুত স্থান ত্যাগ করে চলে যান।

তবে নবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শনিবার দুপুরেই ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট আসিফার মরদেহ হস্তান্তর করা হয়েছে। এদিকে পরিবারের পক্ষ হতে নারী নির্যাতন আইনে একটি মামলা দায়ের করা হলে মূল আসামী ধর্ষক বাসিরসহ তার মা-বাবাকে গ্রেফতার করা হয়েছে। আর তদন্ত শেষে প্রকৃত ও সঠিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত