ঢাকা (বিকাল ৩:২৯) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী

গৌরীপুরে রাসেলের মুক্তির দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock শুক্রবার রাত ০২:০৭, ৮ এপ্রিল, ২০২২

অবৈধ বালু উত্তোলনে প্রতিবাদ করায় গ্রেফতারকৃত মোজাম্মেল হক রাসেলের মুক্তি ও বালু উত্তোলন বন্ধের দাবিতে ময়মনসিংহের গৌরীপুরে ভাংনামারী ইউনিয়নের চন্দপাড়া মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) বেলা ২টায় এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ভাংনামারী ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মোস্তফা কামাল, উপজেলা তাঁতী লীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ, ডৌহাখলা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম আজাদ, নিতাই চন্দ্র সরকার, ডৌহাখলা ইউনিয়ন শ্রমীক লীগের আহবাযক ইউপি সদস্য একরাম হোসেন প্রমুখ।

ভাংনামারী সড়ক পরিবহন সমিতির সভাপতি নেজামুল হক বলেন, ভাংনামারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সার্জেন্ট (অব:) নূরুল ইসলাম আকন্দ এর ছেলে বাপ্পী রহমান ভাংনামারী অংশে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রয় করে। এতে করে এলাকার মানুষের অনেক ক্ষয়-ক্ষতি হয়। এ অবৈধ বালু উত্তোলনে বাঁধা প্রদান করায় ইঞ্জিনিয়ার মোজ্জাম্মেল হক রাসেলকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়েছে ও তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়। আমরা তার মামলা প্রত্যাহারের দাবী জানাই এবং মুক্তি চাই।

মানববন্ধন কর্মসূচীর সভাপতি মোহাম্মদ আলী বলেন, বাপ্পী রহমান শুধু অবৈধ বালু উত্তোলনই নয় সে মাদক ব্যবসার সঙ্গে যুক্ত। তার এহেন কর্মকান্ডে যারাই বাঁধা প্রদান করে তাদের নামেই মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দেয়। রাসেল তার অবৈধ কাজে বাধা দেওয়ায় তাকেও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়। আমরা তার মুক্তি দাবী করছি।

গ্রেফতারকৃত রাসেলের বড় ভাই ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. সামীউল আলম লিটন বলেন, ভাংনারীমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ছেলে বাপ্পী রহমান ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে। এতে রাসেল বাধা দেওয়ায় সে ষড়যন্ত্রমূলকভাবে রাসেলকে মিথ্যা অস্ত্র মামলায় ফাঁসিয়েছে। গৌরীপুর পুলিশ প্রশাসন এ ঘটনায় জড়িত আছে বলে তিনি মনে করেন। প্রতিবাদ করতে গিয়ে যদি রাসেলের মতো কেউ মিথ্যা মামলায় শিকার হয় তাহলে এ ধরণের অন্যায় কাজে আর কেউ প্রতিবাদ করবে না। তিনি অবিলম্বে মামলা প্রত্যাহার করে রাসেলের মুক্তি দাবী করেন।

ভাংনামারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সার্জেন্ট (অব:) নূরুল ইসলাম আকন্দ সাংবাদিকদের বলেন, এ ইউনিয়নের শত শত লোক অবৈধ বালুর ব্যবসা করে। এছাড়া রাসেল মাদক ব্যবসার সাথে জড়িত লোকজনকে আটকিয়ে টাকা আদায় করে, টাকা না দিলেই সে মারধর করে।

এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, রাসেলকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে পুলিশ। এখানে ষড়যন্ত্রের কোন বিষয় নেই।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, গৌরীপুরে কোন বালু ঘাটের ইজারা নেই। কেউ যদি অবৈধ বালু উত্তোলন ও বিক্রি করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT