সোমবার , ১লা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার

গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার

Ad_970x120

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান তরিকুল ইসলামের বাড়ি থেকে সরকারি খাদ্য কর্মসূচির ৫৬০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ।

এ সময় ইউপি চেয়ারম্যানসহ, চালের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন জর্জকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়ু গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অভিযান চালানো হয়।

এ অভিযানে এসব চাল উদ্ধার ও তাদের আটক করা হয়। বস্তাগুলোর গায়ে লিখা আছে, শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ। যা সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির জন্য দরিদ্র শ্রেণির মানুষের ১০ টাকা কেজির চাল।

নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ১০ কেজি হারে চাল বিক্রি করার কথা থাকলেও বালিয়াডাঙ্গা ইউনিয়নের চাল বিক্রির যে তালিকা পাওয়া গেছে সেখানেও রয়েছে বিভিন্ন গড়মিল ও অনিয়ম। এমনকি রাতের অভিযানে বালিয়াডাঙ্গা ইউনিয়নের নসিপুরে যে গোডাউন রয়েছে, সেখানে কোনো চাল পাওয়া যায়নি।৫৬০ বস্তা চালের বস্তা পাওয়া গেলেও প্রায় ১ হাজার ৩০ বস্তা চালের তথ্য লাপাত্তা রয়েছে বলে জানানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, এ ঘটনায় চেয়ারম্যান তরিকুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ-আল-মামুন জর্জের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম বাদী হয়ে বুধবার দুপুরে থানায় মামলা দায়ের করেছেন। এরপর তাদের আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত