ঢাকা (সকাল ৯:১৮) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

কৃষিই আমাদের অর্থনীতির পাঁজর:-পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান 

হোসাইন মোহাম্মদ দিদার,দাউদকান্দি,কুমিল্লা হোসাইন মোহাম্মদ দিদার,দাউদকান্দি,কুমিল্লা Clock বুধবার রাত ১০:৪৬, ৭ সেপ্টেম্বর, ২০২২

পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান বলেন, আমাদের অর্থনীতির মেরুদন্ড হলো কৃষি। কৃষিই হলো আমাদের অর্থনীতির পাঁজর। কৃষির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। যারা ক্ষমতায় জোর করে আসতে চায়; তাদেরকে প্রতিহত করুন।

শেখ হাসিনা গ্রাম বান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর, কৃষক মানুষদের সন্মান করেন। আমরা যখন শত-শত প্রকল্পের কাগজ তৈরী করে নিয়ে যাই; তিনি গ্রামের প্রকল্পের কাজটি আগে দেখেন এবং বলেন-এ প্রকল্পে গ্রামের নারী ও শিশুদের কী উপকার হবে? আমরা গনতন্ত্রে বিশ্বাসী। ধমক দিয়ে আমাদেরকে বের করে দেয়া যাবে না।

তিনি আজ কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত; কৃষি, মৎস্য, প্রাণীসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী আরো বলেন-একটি দল আছে যাদের ভাষা রাজনৈতিক ভাষা নয়। তারা ধমক দিয়ে কথা বলে। যা স্বাধীন দেশের কোন ভাষা না। যদি আমরা সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে না পারি; তাহলে দেশের যে উন্নয়ন সরকার করেছে তা ঠিক থাকবে না।

আমরা সন্মানিত জাতি। আমরা দেশকে শত্রুমুক্ত করেছি। পাকিস্তানের জুলুম থেকে দেশকে রক্ষা করেছি। প্রিয় শিক্ষার্থীরা, আমি লুঙ্গি পরে পানি সাঁতারিয়ে স্কুলে গিয়েছি। আমার বাড়ী সুনামগঞ্জের হাওরে। সে সময় কোন ইউনিফর্ম ছিলো না। আজকে তোমাদেরকে দেখতে খুবই সুন্দর লাগছে। আমরা তোমাদের জন্যই কাজ করছি।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রনালয়ের সাবেক সচীব মো. আনোয়ার ফারুক কুহিনূর ভূঁইয়ার সভাপতিত্বে; অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন-মো. মনজুরুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, বিটিভি মাটি ও মানুষ অনুষ্ঠানের উপস্থাপক রেজাউল করিম সিদ্দিক ও বাসুদেব ঘোষ প্রমুখ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-আলী আহাম্মেদ মিয়াজী, কৃষক প্রতিনিধি রুহুল আমিন ভূঁইয়া প্রমুখ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT