মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।

করোনা ঝুঁকি উপেক্ষা করে জবই বিলে বিনোদন প্রেমিদের উপচে পড়া ভিড়




মহামারি করোনার কারণে দর্শনীয় স্থানের বদলে সাপাহার উপজেলার জবই বিলে প্রকৃতি প্রেমীদের মিলনমেলায় পরিণত হয়েছে। ঈদ বিনোদনের অংশ হিসেবে করোনা ঝুঁকি উপেক্ষা করে নানা বয়সী মানুষের পদচারণায় মুখোর হয়ে উঠেছে জবই বিল এলাকার চারিপাশ।

সোমবার সরেজমিনে দেখা যায়, ঈদ উপলক্ষ্যে সাপাহার উপজেলার জবই বিলে ছুটে চলছে স্পিড বোর্ড ও নৌকা। হৈ-হুল্লোড়ে মেতে উঠছেন সবাই।
বড় বড় ঢেউ এসে ধাক্কা দিচ্ছে রাস্তার দু-ধারে ছিটে আসা জলরাশি ছুঁয়ে মজা করছেন সকলেই। ঈদের আনন্দে রঙিন হয়ে উঠেছে ছোট-বড় সব বয়সী মানুষের মন।
প্রকৃতি প্রেমিদের ও বিনোদন প্রেমিদের স্পির্ড বোর্ড ও নৌকায় ঘন্টা চুক্তিতে ও নিদিষ্ট স্থানে ঘুরতে চুক্তি করে ঘুরে বিনোদন দিচ্ছে মাঝিরা। তার সাথে ওই এলাকায় জবই বিলের রাস্তার দু-ধারে বসানো হয়েছে
হরেক রকমের বিভিন্ন খেলনা, বাঁশি, বেলুন, ভুঁভুঁঝেলা, খাবার সহ অনেক রকমারি দোকান।

ঈদেরদিন দুপুরের পর থেকে শুরু হয়েছে উপচেপড়া ভিড়। ঈদের দ্বিতীয় দিন থেকে ব্যাপক হারে বাড়তে থাকে প্রকৃতি ও বিনোদন প্রেমীদের উপস্থিতি এবং রাস্তার দু-পাশে দোকান ও গাড়ি পার্কিং করে দীর্ঘ সময়ের জন্য যানজট সৃষ্টি হচ্ছে। জবই বিলের উপর দিয়ে যাতায়াত কারী লোকদের চরম দূভোগ পোহাতে হচ্ছে। নেই কোন শৃঙ্খলা, কে দেখবে যেন দেখার কেউ নেই।

এরকম দীর্ঘ সময়ের জন্য যানজট লেগে থাকলে বিনোদন প্রেমিরা জবই বিল থেকে মুখ ফিরিয়ে নিবে।

গত কয়েক বছর ধরে ঈদের সময় শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের মানুষ প্রাকৃতিক বিনোদনের খোঁজে সাপাহার উপজেলার জবই বিলে ছুঁটে আসেন। ফলে ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জবই বিল ।

জবই বিলের উপর দিয়ে রাস্তা তার সাথে ব্রীজ আরোও সৌন্দর্য বৃদ্ধি করেছে এবং রাস্তার দু ধারে পানি আর পানিতে বিনোদন প্রেমিদের নজর কেড়েছে এবং রাস্তায় হেটে ও স্প্রিড বোর্ডে চড়ে বিনোদন পিপাসুরা অপরূপ সৌন্দর্য উপভোগ করছেন।তার সাথে ক্যামেরা ও মোবাইল ফোনে সেলফি ও ছবি তুলে ছবি বিনোদন নিচ্ছে।

ঘুরতে আসা অনেকে জানান, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে কোথাও ঘুরতে যাওয়া হয়নি। ঈদকে কেন্দ্র করে বাড়ির পাশের এই এলাকায় একটু ঘুরতে আসা। করোনা ঝুঁকি থাকলেও আমাদের মতো অনেকে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এখানে আসছেন।’

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত