রবিবার , ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
দাউদকান্দিতে সৌদি প্রবাসীর বাড়িতে দেয়াল নির্মাণে বাঁধা; থানায় অভিযোগ ধর্মপাশার বীর মুক্তিযোদ্ধা বাবু দ্বীন বন্ধু তালুকদার আর নেই; রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় নড়াইলে ডাক্তারের অর্থায়নে ফলমূল পেলেন রোগীরা সিসি ক্যামেরায় শনাক্ত করে অটোতে ফেলে আসা দুইলক্ষ টাকা ১০ ঘন্টার মধ্যে উদ্ধার বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেডের মোবাইল অ্যাপের কার্যক্রম শুরু সাঘাটায় দৈনিক করতোয়ার ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ভোলায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ভোলার শশীভূষণ বাজারে দূর্ধর্ষ চুরি এলাকাভিত্তিক শিল্প কারখানা ১দিন করে ছুটির সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি আগস্টেও রেমিট্যান্সের ঊর্ধ্বমুখী প্রভাব
মোট আক্রান্ত

২০,০৭,৮৭০

সুস্থ

১৯,৪৯,১৫৪

মৃত্যু

২৯,৩০৮

৯ আগস্ট, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

করোনার সংক্রমণ বাড়লে আবারও বন্ধ হতে পারে স্কুল:-প্রধানমন্ত্রী

<script>” title=”<script>


<script>

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন শিক্ষা কার্যক্রমের ওপর জোর দিয়েছেন। নতুন করে করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে তিনি বলেন, প্রাদুর্ভাব বেড়ে গেলে স্কুলগুলো হয়তো চালু রাখা সম্ভব হবে না। সে কারণে, অনলাইন শিক্ষাটা যাতে প্রত্যেক ঘরে পৌঁছায়, সেই ব্যবস্থা নিতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে ২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ও এ সংক্রান্ত পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের অনলাইনে শিক্ষা কার্যক্রমটা চালু রাখতেই হবে। কারণ করোনা কখনো বাড়ছে, কখনো কমছে। আমরা সব সময় লক্ষ করেছি, শীতে এর প্রাদুর্ভাবটা বেড়ে যায়। কাজেই, এখন থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে সেই প্রস্তুতিটা নিতে হবে।’

করোনার সংক্রমণ থেকে বাঁচতে দেশের প্রতিটি নাগরিককে কোভিড-১৯ টিকা গ্রহণের আহ্বান পুনর্ব্যক্ত করার পাশাপাশি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে টিকাদান অভিযান সহজলভ্য করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের ব্যবস্থা নিতে হবে, যাতে কেউ আবার সংক্রমিত না হয় (করোনাভাইরাস দ্বারা) এবং কেউই যেন টিকা দান কভারেজের বাইরে না থাকে।’ তিনি বলেন, ‘সবাইকে কোভিড-১৯ টিকা নিতে হবে।’

এই করোনার মধ্যেও ফলাফল ঘোষণার সাফল্যে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, শিক্ষা বোর্ড, শিক্ষা মন্ত্রণালয়সহ সবাইকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী একই অনুষ্ঠানে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে ২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এবার করোনার কারণে ১ জানুয়ারি সারা দেশে পাঠ্যপুস্তক উৎসব না হলেও সেদিন থেকেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ শুরু হবে এবং ভিড় এড়াতে একেক দিন একেক শ্রেণির বই দেওয়া হবে। এবারে ৪ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীর মধ্যে ৩৪ কোটি ৭০ লাখ ২২ হাজার ১৩০ কপি বই বিনা মূল্যে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।

এর আগে মাদ্রাসা, কারিগরিসহ ১১টি বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধানমন্ত্রীর পক্ষে থেকে ফলাফল গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বক্তব্য দেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,০৭,৮৭০
৯ আগস্ট, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৪৯,১৫৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩০৮
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৪,৩৯,১০৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৯,০৪,৫৩,৫৭৮
আগস্ট ৯, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত