বৃহস্পতিবার , ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
গৌরীপুরে সাংবাদিক শামীম খানের ৪১তম জন্মদিন পালিত চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে মাদক উদ্ধার,বাইক জব্দ,আটক ৭ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতোভাগ আশাবাদীঃসোহেল রানা চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে ইয়াবা উদ্ধার ইবি শেখ রাসেল হলের কমিটি ঘোষণা  চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ধর্মপাশায় আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন ধর্মপাশায় নদীর পানিতে পড়ে গিয়ে সাতবছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু কোম্পানীগঞ্জ তেলিখাল ইউপি স্বামী ও স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা চাঁপাইনবাবগঞ্জে চেয়ারম্যান ও ইউপি সদস্যের যোগ সাজশে সরকারি গাছ বিক্রয়

উলিপুরে টিএইচও’র গাফলতিতে করোনা ভ্যাকসিন পেল না সাহেবের আলগা ইউনিয়নবাসী




উত্তরের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামের উলিপুরে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার গাফলতির কারণে করোনা ভ্যাকসিন পেল না সাহেবের আলগা ইউনিয়নের চরাঞ্চ‌লের সহস্রা‌ধিক ভ্যাক্সিন গ্রহণের রেজিস্ট্রেশনকারী।

বুধবার (০৬ অক্টোবর) সকাল ৮ টা থেকে উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের আনন্দ বাজার ইউপি কার্যালয়ে কোভিড ১৯ করোনাভাইরাস সংক্রমণ রোধে ভ্যাক্সিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করে দিনভর অপেক্ষা করে ভ্যাক্সিন না পেয়ে হতাশা নিয়ে বাড়ী ফিরলেন করোনা ভ্যাক্সিনের টিকা গ্রহণ করতে আসা দুর্গম চরাঞ্চলের সহস্রা‌ধিক লোকজন।টিাকা না পেয়ে ওই এলাকাই মানুষের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে।

স‌রেজ‌মি‌ন ঘু‌রে জানা গে‌ছে, গত মঙ্গলবার উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের পক্ষ থে‌কে ক‌রোনা ভ‌্যাক‌সিন প্রদান করা হ‌বে জা‌নি‌য়ে মাই‌কিং সহ প্রচারণা চালা‌নো হয়। বুধবার সকাল থে‌কে ব্রহ্মপুত্র নদ বে‌ষ্টিত বি‌ভিন্ন চর ও দ্বীপ চ‌রের বা‌সিন্দারা সাহেবের আলগার ইউ‌‌পি কার্যাল‌য়ের সাম‌নে জমা‌য়েত হন।

ভ‌্যাক‌সিন প্রদা‌নে স্থানীয় সংসদ সদস‌্য অধ‌্যাপক এম এ ম‌তিন, উপ‌জেলা প‌রিষ‌দ চেয়ারম‌্যান মু‌ক্তি‌যোদ্ধা গোলাম হো‌সেন মন্টু,ভাইস চেয়ারম‌্যান আবু সাঈদ সরকার, উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার উপ‌স্থিত থাকার কথা। উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান গোলাম হো‌সেন মন্টু ও ভাইস চেয়ারম‌্যান আবু সাঈদ সরকার, উপ‌জেলা আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রন্জন মজুমদার ভোলা, শ্রম বিষয়ক সম্পাদক এনামুল হকসহ স্বাস্থ‌্য ক‌র্মিরা যথারী‌তি সা‌হে‌বের আলগার খেয়ারচর বাজা‌রে উপ‌স্থিত হন।

কিন্তু রহস‌্যজনক কার‌ণে হাসপাতাল কর্তৃপক্ষ ভ‌্যাক‌সিন সরবরাহ না করায় ওই দিন টিকা প্রদান করা সম্ভব হয়‌নি।

ভূক্তভোগি জাহাজের আলগা এলাকার এরশাদুল হক ও রাশেদা দম্পতি জানান,মাইকিং হুইনা (শুনে) ছোট সাওয়াল (ছেলে) নিয়া সকালে আইছি (এসেছি) টিকা নিবার নিগা (নিতে)।এহোন (এখন) হুনি (শুনি) আজক্যা টিকা দিব না। টিকা দিব না তাহাইলে মাংকিং কইরা লোকগোনার (লোকগুলোর) হাতে (সাথে) এমন করল ক‌্যান।

মেকু‌রের আলগার ছা‌নোয়ার হো‌সেন, প্রবাসী জহুরুল ইসলাম, দৈ খাওয়ার চরের নুরুজ্জামান মিয়া, শো‌লেকা বেগম,রিনা বেগম, কা‌জিয়ার চ‌রের নুর জামান,আব্দুল কুদ্দুস, আঃ রহমান,জাহানারা বেগম ও আম্বিয়া বেগমসহ একা‌ধিক ব‌্যক্তি জানান, সকাল ৮ থিকা (থেকে) জন প্রতি ২০০ থে‌কে ৫০০ টেকা (টাকা) খরচ কইরা (করে) নাও (নৌকা) ভাড়া কইরা (করে) আইছি (এসেছি)। এহোন (এখন) স্যারেরা কয় টিকা দিব না। প্যাটে (পেটে) খায় কাম করলি হ্যারে (কাজ করলে) ৩’শ টেকা পাইতাম। আজকে মোটের উপর ৫ ‘শ টেকা লস। বারেবারে (বারবার) টেকা খরচ কইরা টিকা নিবার আসমু (আসবো)। আজ যারা ঘুরে গেলেন এর অর্ধেক লোক পরের তারিখে টিকা নিতে আসবে না ব‌লেও জানান তারা।

ত‌বে এক‌টি বিশ্বস্ত সূত্র জানায়, এম‌পি ও উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম‌্যানের মৌন দ্বন্দের কার‌ণে টিকা প্রদান করা সম্ভব হয়‌নি। ত‌বে এম‌পি অধ‌্যাপক এম এ ম‌তিন ও উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান গোলাম হো‌সেন মন্টু মৌন দ্ব‌ন্দের বিষয়‌টি অস্বীকার ক‌রেন।

দা‌য়িত্বরত স্বাস্থ‌্য সহকারি জয়নুল আ‌বে‌দিন ও বাবুল হো‌সেন জানান, টিএইচও (প.প কর্মকর্তা)স‌্যা‌রের নি‌র্দে‌শে এ‌সে‌ছি। আজ এখা‌নে হাজার হাজার লোক টিকা নেয়ার জন‌্য এ‌সে‌ছে, যথারী‌তি তারা রে‌জিষ্ট্রেশনও কর‌ছেন। কিন্তু কি কার‌ণে টিকা দেয়া হল না সেটা বুঝলাম না।

টিকা নি‌তে সহস্রা‌ধিক লোক আস‌লেও উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা.সূভাষ চন্দ্র সরকার ব‌লেন, লোক কম থাকায় টিকা সরবারহ করা হয়‌নি।

জেলা সি‌ভিল সার্জন কর্মকর্তা ডা. হা‌বিবুর রহমান এ বিষ‌য়ে ‌কোন মন্তব‌্য কর‌তে রা‌জি হন‌নি। ত‌বে উপ‌জেলা স্বাস্থ‌্য কর্মকর্তা ভাল বল‌তে পার‌বেন ব‌লে জানান তি‌নি।

উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম‌্যান মু‌ক্তি‌যোদ্ধা গোলাম হো‌সেন মন্টু ব‌লেন, আজ টিএইচও আমা‌কে জা‌নি‌য়ে‌ছেন সা‌হে‌বের আলগা ইউ‌নিয়‌নে টিকা প্রদান করা হ‌বে। আমি নি‌দিষ্ট সম‌য়ে উপ‌স্থিত হই। কিন্তু হঠাৎ ক‌রে টিএইচও জানান এমপি স‌্যার আস‌তে পার‌ছেন না। কেন পার‌ছেন না তা জা‌নি না। এ‌দি‌কে টিকা নি‌তে বি‌ভিন্ন চর থে‌কে এ‌সে বহু মানুষ হয়রা‌নির শিকার হ‌য়ে‌ছেন। এ‌তে আ‌মি ম‌নে ক‌রি সরকা‌রের ভাবমূ‌র্তি ক্ষুন্ন হ‌য়ে‌ছে। কেন, কার ই‌ঙ্গি‌তে টিএইচও আজ‌কের প্রোগ্রাম বা‌তিল কর‌লেন,বিষ‌য়টি আ‌মি সি‌ভিল সার্জন ম‌হোদ‌য়‌কে জা‌নি‌য়ে‌ছি। টিকা না পাওয়ায় এখানকার মানুষ অনেক ক্ষুব্ধ ব‌লেও জানান তি‌নি।

এ বিষ‌য়ে অধ‌্যাপক এম এ ম‌তিন এম‌পি ব‌লেন, ভ‌্যাক‌সিন নি‌তে তা‌দের‌কে উদ্বুদ্ধ করা হ‌য়ে‌ছে। আজ তা‌দের রে‌জি‌ষ্ট্রেশন করা হ‌ল, পরবর্তী‌তে ভ‌্যাক‌সিন প্রদান ক‌রা হ‌বে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৬৪,৪৮৫
১৪ অক্টোবর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,২৬,৩৬৮
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৭৩৭
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৮,৯১,৯৪১
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৪,০০,৬১,৩২৭
অক্টোবর ১৪, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত