মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

উপাচার্যশূন্য ববি’তে নতুন ভিসি রাবি’র অধ্যাপক

উপাচার্যশূন্য ববি’তে নতুন ভিসি রাবি’র অধ্যাপক

উপাচার্যশূন্য ববি'তে নতুন ভিসি রাবি'র অধ্যাপক

Ad_970x120

অবশেষে দীর্ঘ ছয় মাস উপাচার্যশূন্য থাকার পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন)। রাষ্ট্রপতির এক আদেশে তাঁকে এই নিয়োগ প্রদান করা হয়।রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।সংশ্লিষ্ট দপ্তরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, নিয়োগ হওয়া ভিসিকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে।
প্রজ্ঞাপনে ভিসির মেয়াদ উল্লেখ করা হয় ৪ বছর তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা জানান, আমরা আনন্দিত। সংকটময় মুহুর্তে ভিসি নিয়োগ না হলে আরো বড় ধরণের সমস্যায় পড়তো বরিশাল বিশ্ববিদ্যালয়। এর জন্য আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।
এদিকে নতুন ভিসির যোগদানের মধ্য দিয়ে স্থগিত থাকা ববির স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ শীঘ্রই ঘোষণাকরা হবে বলে সূত্রে থেকে জানা গেছে। এ নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন ৪৮ হাজারেরও অধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী।
উল্লেখ্য, কিছু বিতর্কিত কারনে ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত ছুটি দেওয়া হয়। এক‌ই দিনে উপাচার্যের ৪ বছরের মেয়াদ শেষ হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত